টেকসই পরিকল্পনার মাধ্যমে ইছামতীর বহুমুখী উন্নয়ন করতে হবে: ডেপুটি স্পিকার

টেকসই পরিকল্পনার মাধ্যমে ইছামতীর বহুমুখী উন্নয়ন করতে হবে: ডেপুটি স্পিকার

 

নিজস্ব প্রতিবেদক : মতবিনিময় সভায় জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু। বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু বলেছেন, ইছামতি নদীর প্রকল্পটির কাজ দ্রুততম সময়ে শেষ করতে হবে। দীর্ঘমেয়াদী ও টেকসই পরিকল্পনা গ্রহণ করে কাজ করতে হবে। জনগণ যেন দ্রুতই এর সুফল ভোগ করতে পারে।আজ সোমবার পাবনার রত্নদ্বীপ রিসোর্টে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (বাপাউবো) উদ্যোগে আয়োজিত পাবনা জেলায় পদ্মা নদীর বেসিন ব্যবস্থাপনা এবং সেচ ও উন্নয়ন প্রকল্পের পুনর্বাসন কাজের সম্ভাব্যতা সমীক্ষা শীর্ষক প্রকল্পের ওপর মতবিনিময় কর্মশালা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।ডেপুটি স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষকের উন্নয়নের কথা ভাবতেন। কৃষকের ভাগ্য পরিবর্তনে পাবনায় তিনি নদী রক্ষা কর্মসূচি হাতে নিয়েছিলেন।
শামসুল হক টুকু বলেন, ইছামতী নদীর পাড় ভাঙ্গা রোধে এবং নদীতে গ্রামীণ পর্যটন কেন্দ্র তৈরিতে সুফলভোগীদের পরামর্শ গ্রহণ করে এগিয়ে যেতে হবে।কর্মশালায় প্রকল্পটির গাণিতিক মডেলিং কম্পোনেন্ট বিষয়ে ডা. মো. রেজাউল হাসান এবং পরিবেশগত ও সামাজিক প্রভাব নিরূপণ বিষয়ে পানি সম্পদ প্রকৌশলী মিরাজুল হোসাইন প্রেজেন্টেশন উপস্থাপন করেন। এরপর কর্মশালায় অংশগ্রহণকারীরা উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন।
বাপাউবো উত্তর-পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী মো. জহিরুল ইসলামের সভাপতিত্বে পাবনা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোশারফ হোসেন, বাপাউবো মহাপরিচালক শহিদুল ইসলাম, বাপাউবো’র অতিরিক্ত মহাপরিচালক মো. মনিরুজ্জামান, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সম্পাদক সৈকত আফরোজ আসাদ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এছাড়া এসময় স্থানীয় ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

 

More News...

দেশের ইতিহাসে সোনার দাম সর্বোচ্চ

রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ