লিবিয়ায় বন্যায় ৬ বাংলাদেশির মৃত্যু

লিবিয়ায় বন্যায় ৬ বাংলাদেশির মৃত্যু

অনলাইন ডেস্ক : লিবিয়ায় ঘূর্ণিঝড় ড্যানিয়েলের প্রভাবে সৃষ্ট বন্যায় দেশটির দারনা শহরে বসবাসরত ৬ বাংলাদেশি মারা গেছেন বলে জানা গেছে। আজ বুধবার লিবিয়াতে বাংলাদেশ দূতাবাসের এক ফেসবুক পোস্টে এ কথা জানানো হয়।

বন্যায় মারা যাওয়া ৬ বাংলাদেশিদের মধ্যে ৪ জনের পরিচয় জানিয়েছে দূতাবাস। তারা হলেন, রাজবাড়ি জেলার শাহীন ও সুজন এবং নারায়ণগঞ্জ জেলার মামুন ও শিহাব। বাকি দুইজনের এখনো পরিচয় পাওয়া যায়নি। এছাড়া দারনা শহরে বসবাসরত আরও কিছু বাংলাদেশি নিখোঁজ থাকার আশঙ্কা করা হচ্ছে বলেও জানানো হয়।

দূতাবাসের ফেসবুক পোস্টে বলা হয়েছে, ঘূর্ণিঝড় ড্যানিয়েলের প্রভাবে লিবিয়ার বিভিন্ন শহরে ক্ষতিগ্রস্ত প্রবাসীদের তথ্য জানতে এবং ঘূর্ণিঝড়ে নিখোঁজ প্রবাসীদের তথ্য জানানোর জন্য দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মো. রাসেল মিয়ার (মোবাইল নম্বর: +২১৮৯১৮৫৮০৯৮৯) সঙ্গে যোগাযোগ করার অনুরোধ জানানো যাচ্ছে।

ঘূর্ণিঝড় ড্যানিয়েল ও বন্যার তাণ্ডবে লিবিয়ার পূর্বাঞ্চল বিশেষত দারনা, সাহাত, আল-বাইদা, আল-মার্জ শহর ভয়াবহভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। বৃষ্টির কারণে দারনা বাধের ভয়াবহ ধসে সৃষ্ট বন্যায় কয়েক হাজার মানুষ নিহত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। এছাড়া বর্তমানে আরও হাজার হাজার মানুষ নিখোঁজ রয়েছে।

এদিকে, লিবিয়ার বন্যা দুর্গত মানুষের জন্য ওষুধ ও শুকনো খাবারসহ ত্রাণ সামগ্রী পাঠাচ্ছে বাংলাদেশ সরকার। গতকাল মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয় থে‌কে পাঠা‌নো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা‌নো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘূর্ণিঝড় ড্যানিয়েল ও বন্যার তাণ্ডবে ভয়াবহভাবে ক্ষতিগ্রস্ত উত্তর আফ্রিকার দেশ লিবিয়ার পূর্বাঞ্চলের জনগণের জন্য দ্রুততার সঙ্গে ত্রাণ সামগ্রী পাঠানোর জন্য পদক্ষেপ নেওয়া হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে ত্রাণসামগ্রী নিয়ে বাংলাদেশের সি-১৩০ এয়ারক্রাফট শিগগিরই ঢাকা থেকে যাত্রা করবে বলে আশা করা যাচ্ছে।

More News...

জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন

কৃষকদের টাকা দিলে ফেরত দেয়, কোটিপতিরা দেয় না’