এমএফএস’র অপব্যবহার প্রতিরোধে বিএমপি ও বিকাশের কর্মশালা

এমএফএস’র অপব্যবহার প্রতিরোধে বিএমপি ও বিকাশের কর্মশালা

নিজস্ব প্রতিবেদক : মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের (এমএফএস) মতো গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় সেবাকে অপরাধমূলক কর্মকাণ্ডে ব্যবহার প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে দিনব্যাপী এক কর্মশালার আয়োজন করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) ও বিকাশ।

বুধবার (৩১ মে) বিএমপির সদর দপ্তরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এই কর্মশালায় অংশ নেন বিএমপির ৬০ জন তদন্ত কর্মকর্তা। অপরাধী চক্র সম্পর্কে প্রাপ্ত তথ্য কাজে লাগিয়ে কীভাবে তাদের শনাক্ত করা ও আইনের আওতায় আনা যায় সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএমপির পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিকাশ লিমিটেডের এক্সটার্নাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স ডিভিশনের উপদেষ্টা ড. মো. নাজিবুর রহমান (অবসরপ্রাপ্ত অতিরিক্ত আইজিপি), অতিরিক্ত পুলিশ কমিশনার আবু আহাম্মদ আল মামুন, বিকাশের ইভিপি ও হেড অব এক্সটার্নাল অ্যাফেয়ার্স এ কে এম মনিরুল করিম সহ বিকাশ ও বিএমপির অন্যান্য শীর্ষ কর্মকর্তারা।

গ্রাহকদের লেনদেন নিরাপদ ও নির্বিঘ্ন করতে বিকাশের সমস্ত কার্যক্রম দেশের প্রচলিত আইন অনুযায়ী কঠোরভাবে পরিচালনা করা হয়। পাশাপাশি বিকাশ তার এজেন্টদের কার্যক্রম স্বয়ংক্রিয়ভাবে সার্বক্ষণিক মনিটরিংয়ের জন্য ‘এএমএল ৩৬০ ফাইন্যান্সিয়াল ক্রাইম ইনভেস্টিগেশন সল্যুশন’ অ্যাপ ব্যবহার করে থাকে।

নিয়মের কোনো ব্যত্যয় ঘটলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়। এমএফএসের এর মতো গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় সেবাকে অপরাধমূলক কর্মকাণ্ডে ব্যবহার প্রতিরোধে সারা বছর ধরে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে থাকে বিকাশ। তারই ধারাবাহিকতায় দেশজুড়ে বিভিন্ন জেলার পর এবার বরিশালে আয়োজিত হলো কর্মশালাটি।

More News...

ট্রেনে ঢাকায় ফিরছেন অনেকে, স্টেশনে ভিড়

দ্বীপ উন্নয়ন-কৃষি জমি সুরক্ষা আইন করতে সংসদকে হাইকোর্টের পরামর্শ