জার্মানির মানহাইমে প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলা

জার্মানির মানহাইমে প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলা

হাবিবুল্লাহ আল বাহার জার্মানি থেকে : ঈদ শেষ হয়ে গেলেও ঈদের আনন্দ এখনো শেষ হয়নি প্রবাসীদের মাঝে। জার্মানির মানহাইম শহরে ঈদ পরবর্তী প্রবাসী বাংলাদেশিদের এক মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। কমিউনিটি লিডার জিল্লুর রহমানের পরিচালনায় এই মিলনমেলায় প্রবাসী বাংলাদেশিরা সপরিবারে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে সাম্প্রতিক সময়ে মৃত্যুবরণ করা প্রবাসীদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। এছাড়া নতুন বিবাহিত দম্পতিদের ফুল দিয়ে বরন করে নেওয়া হয়।

প্রবাসী বাংলাদেশদের এই মিলনমেলার সার্বিক সহযোগিতায় ছিলেন জিল্লুর রহমান, শওকত মজুমদার, এমরান খান, গিয়াস উদ্দিন, মনির হোসেন, হাবীব সরকার, আসমা ইসলাম, সায়মা আক্তার সোমা, মারিয়া জামান, শান্তা ইসলামসহ অনেক।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান খসরু, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাসির, মাহফুজ ফারুক, আমানুল্লাহ ইসলামসহ বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল জার্মানিতে জন্মগ্রহণ করা শিশু-কিশোরদের অংশগ্রহণ এবং তাদের বিভিন্ন পরিবেশনা। সানজিদা মুন্নির পরিচালনায় শিশু-কিশোরদের নৃত্য সবাইকে বিমোহিত করে। এছাড়া ছোট শিশু-কিশোরদের কোরআন তেলাওয়াত, আবৃত্তিসহ বিভিন্ন পরিবেশনা অনুষ্ঠানকে আকর্ষণীয় করে তোলে।

More News...

বিড়ির মূল্য এবং শুল্ক বৃদ্ধি প্রস্তাবের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের মানববন্ধন

বঙ্গবন্ধুর নেতৃত্বই আমরা আজ স্বাধীন দেশের নাগরিক: টিটু