গান-কবিতায় নজরুল স্মরণ

গান-কবিতায় নজরুল স্মরণ

বিনোদন ডেস্ক : কাজী নজরুল ইসলাম চির প্রেমের কবি। তিনি যৌবনের দূত। তিনি প্রেম নিয়েছিলেন, প্রেম চেয়েছিলেন। মূলত তিনি বিদ্রোহী কিন্তু তার প্রেমিক রূপটিও প্রবাদপ্রতিম। বৃহস্পতিবার (২৫ মে) কবির ১২৪তম জন্মদিন উদযাপিত হয়েছে দেশজুড়ে।

এরই ধারাবাহিকতায় বিশেষ একটি আয়োজন করছে বুয়েট গ্র্যাজুয়েটস ক্লাব। আগামী ৩ জুন সন্ধ্যা ৭টায় ক্লাবটির পঞ্চম তলায় জে আর সি মিলনায়তনে অনুষ্ঠিত হবে জাতীয় কবির স্মরণে সংগীত ও আবৃত্তি জলসা। এতে নজরুলসংগীত পরিবেশন করবেন শাহীন সামাদ, সুজিত মোস্তফা, শহীদ কবির পলাশ ও মাহবুবা আকন্দ।

গত ২৪ মে বাংলা একাডেমি প্রবর্তিত ‘নজরুল পুরস্কার ২০২৩’ পেয়েছেন শাহীন সামাদ। নজরুলসংগীত চর্চা ও প্রসারে সামগ্রিক অবদানের জন্য তাকে এই সম্মাননা দেওয়া হয়েছে।

নজরুল জয়ন্তীর অনুষ্ঠানটি নিয়ে তিনি বলেন, ‘নজরুল আমার সারা জীবনের চর্চা ও সাধনার বিষয়। তার গান গাইতে পারা বরাবরই আনন্দের, গৌরবের। আশা করছি চমৎকার একটি সন্ধ্যা হতে যাচ্ছে। নজরুলপ্রেমীদের প্রতি আমার আহ্বান, সবাই যেন আসেন।’

স্থপতি শাকুর মজিদের রচনা ও নির্দেশনায় অনুষ্ঠানটিতে পাঠ ও আবৃত্তিতে থাকছেন প্রকৌশলী আব্দুল্লাহ আল আরিফ রানা ও স্থপতি নায়না তাবাসসুম। অনুষ্ঠানটির টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০০ টাকা। রয়েছে অগ্রিম টিকিট বুকিংয়ের সুবিধা।

More News...

রোববার থেকে চালের বস্তায় তথ্য দেওয়া বাধ্যতামূলক

বিএনপি বাঙালি সংস্কৃতিকে সহ্য করতে পারে না: কাদের