হাসপাতালের স্টোর অফিসারের কোটি টাকার সম্পদ, দুদকের মামলা

হাসপাতালের স্টোর অফিসারের কোটি টাকার সম্পদ, দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক : কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কুয়েত বাংলাদেশ সরকারি মৈত্রী হাসপাতালের স্টোর অফিসার ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২৫ মে) দুদকের কুমিল্লা সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির সহকারী পরিচালক রাফী মো. নাজমুস সাদাৎ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলার রেকর্ড অফিসার ছিলেন পাপন কুমার সাহা।

দুদকের সহকারী পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ শফিউল্লাহ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। আসামিরা হলেন, উত্তরার কুয়েত বাংলাদেশ সরকারি মৈত্রী হাসপাতালের স্টোর অফিসার মো. হাবিবুর রহমান ও তার স্ত্রী ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শিউলী রহমান ওরফে মোসাম্মাৎ শিউলী আক্তার।

মামলার এজাহারে আসামিদের বিরুদ্ধে যথাক্রমে ২৪ লাখ ৮৯ হাজার ৬৬৬ টাকা এবং ৭৯ লাখ ২৫ হাজার ৯৮ টাকাসহ মোট ১ কোটি ৪ লাখ ১৪ হাজার ৭৬৪ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

মো. হাবিবুর রহমান ১৯৮৮ সালে স্বাস্থ্য সহকারী পদে স্বাস্থ্য বিভাগের অধীন নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন। তিনি ১৯৯৩ সালে স্টোর কিপার পদে এবং ২০১৫ সালে স্টোর অফিসার পদে পদোন্নতি লাভ করে বর্তমানে কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালে কর্মরত আছেন। তার নামে স্থাবর-অস্থাবরসহ ২৪ লাখ ৮৯ হাজার ৬৬৬ টাকার অবৈধ সম্পদ অর্জনের প্রমাণ পায় দুদক।

অন্যদিকে তার স্ত্রী শিউলী রহমান ওরফে মোসাম্মাৎ শিউলী আক্তার ২০১৯ সাল থেকে নবীনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। দুদকের অনুসন্ধানে তার বিরুদ্ধে স্থাবর-অস্থাবরসহ মোট ৭৯ লাখ ২৫ হাজার ৯৮ টাকার অবৈধ সম্পদের প্রমাণ পেয়েছে দুদক।

অর্থাৎ অনুসন্ধানকালে মো. হাবিবুর রহমান এবং তার স্ত্রী শিউলী রহমানের বিরুদ্ধে মোট ১ কোটি ৪ লাখ ১৪ হাজার ৭৬৪ টাকার জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

More News...

র‍্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত

৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া