সালাউদ্দিনের কাছে মোহামেডানের দাবি

সালাউদ্দিনের কাছে মোহামেডানের দাবি

নিজস্ব প্রতিবেদক : এক যুগ পর দেশের ফুটবলে আবাহনী-মোহামেডান ফাইনাল। সত্তর-আশির দশকে আবাহনী-মোহামেডান ম্যাচ মানেই ছিল তুমুল উত্তেজনা। এক যুগ পর দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের ফাইনাল নিয়ে ইতোমধ্যে ক্রীড়াঙ্গনে চলছে আলোচনা। সেই আলোচনায় মোহামেডানের সমর্থকরাও যোগ হয়েছেন।

আজ (বুধবার) ক্লাব প্রাঙ্গণে আসন্ন ফেডারেশন কাপের ফাইনাল নিয়ে সংবাদ সম্মেলন করে মোহামেডানের সমর্থকরা। ঐতিহ্যবাহী ক্লাবটির সমর্থকদের আবার কয়েকটি সংগঠন রয়েছে। পাঁচটি সংগঠনের প্রতিনিধিরা সম্মিলিত মোহামেডান সমর্থক পরিবার ব্যানারে এক হয়েছে। এফ এম রফিক উদ্দিন মুখপাত্র হিসেবে ৩০ মে কুমিল্লায় অনুষ্ঠিতব্য ফাইনালে নিরপেক্ষ রেফারিংয়ের জন্য বিদেশি রেফারির দাবি জানান।

হঠাৎ এই সংবাদ সম্মেলন করার কারণ সম্পর্কে মোহামেডান সমর্থক দলের সাধারণ সম্পাদক রফিক উদ্দিন বলেন, ‘এই মৌসুমে অনেক ম্যাচে আমরা রেফারির বাজে সিদ্ধান্তের শিকার হয়েছি। শত প্রতিকূলতার মধ্যেও আমরা ফাইনালে উঠেছি। এত বছর পর মোহামেডান ফাইনালে উঠেছে তাই রেফারিং যেন নিরপেক্ষ হয় সেই দাবি আমাদের’।

এদিকে, রেফারিংয়ের পাশাপাশি মোহামেডানের সমর্থকদের কাঠগড়ায় আবাহনীর ম্যানেজার সত্যজিৎ দাশ রুপু। বাফুফের সদস্য হয়ে ক্লাবের ম্যাচে ডাগআউটে দাঁড়ানোর বিষয়টি মোহামেডানের সমর্থকদের কাছে প্রশ্নবিদ্ধ। বাফুফে কর্তাদের ক্লাবের পরিচয়ে ডাগআউটে দাঁড়ানো নিয়ে মাঝেমধ্যে প্রশ্ন উঠলেও বাফুফে এর স্থায়ী সমাধান করতে পারেনি।

 

ক্লাব প্রাঙ্গণে সংবাদ সম্মেলনের পর মোহামেডানের সমর্থকরা বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে দেখা করতে যান। লিখিত চিঠির পাশাপাশি মৌখিকভাবেও তারা তাদের দাবি-দাওয়া তুলে ধরেন। বাফুফে সভাপতির সঙ্গে আলোচনা করে তারা খানিকটা আশ্বস্ত,‘সালাউদ্দিন ভাই আমাদের দাবিগুলো বেশ গুরুত্ব সহকারে দেখেছেন। সেক্রেটারিকে পার্শ্ববর্তী দেশের রেফারিদের খোঁজ করতে বলেছেন। পাঁচ দিন পরই ফাইনাল, তাই বিদেশি রেফারি আনা কষ্টকর। তাই তিনি রেফারিজ বিভাগের প্রধানকে ফাইনালে নিরপেক্ষ রেফারিং নিয়ে কড়া নির্দেশনা দিয়েছেন’-বলেন রফিক উদ্দিন।

মোহামেডানের সমর্থকরা চিঠি দিলেও ক্লাবের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এখনো ফেডারেশনেক চিঠি দেওয়া হয়নি। তবে এই মৌসুম শুরুর আগে বাফুফে সভাপতির সঙ্গে ক্লাবের পরিচালকরা সৌজন্য সাক্ষাৎ করেন। সেখানে তারা রেফারিংয়ের ব্যাপারে সভাপতির দৃষ্টি আর্কষণ করেছিলেন।

More News...

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ

মে দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের র‌্যালি ও সমাবেশ