কক্সবাজারে বিএনপি ও অঙ্গ সংগঠনের ১২ জন নেতকর্মীকে বহিষ্কার

কক্সবাজারে বিএনপি ও অঙ্গ সংগঠনের ১২ জন নেতকর্মীকে বহিষ্কার

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারে বিএনপি ও অঙ্গ সংগঠনের ১২ জন নেতকর্মীকে ‘দলীয় শৃঙ্খলা পরিপন্থি কাজে লিপ্ত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে’ প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে আজীবন বহিস্কার করা হয়েছে।

এর আগে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে কক্সবাজার পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে প্রার্থী হওয়ায় তাদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। নোটিশের সন্তোষজনক জবাব না পাওয়ায় তাদের স্থায়ী বহিস্কারের সিদ্ধান্ত নেয় কেন্দ্র। বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাাজার জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউছুপ বদরী।

আজীবন বহিস্কার হওয়া নেতাকর্মীরা হলেন, জেলা কৃষক দলের আহ্বায়ক আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদ, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক মোঃ আমিনুল ইসলাম, কক্সবাজার পৌর মৎস্যজীবী দলের সভাপতি এম জাফর আলম হেলালী, জেলা বিএনপির সদস্য এসআইএম আক্তার কামাল আজাদ, কক্সবাজার পৌর শ্রমিকদলের সভাপতি আবছার কামাল, সাধারণ সম্পাদক ওসমান সরওয়ার টিপু, জেলা মহিলাদলের সভাপতি নাসিমা আক্তার বকুল, দফতর সম্পাদক জাহেদা আক্তার, কক্সবাজার পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম লিটন, জেলা যুবদলের সহ-প্রচার সম্পাদক শাহাব উদ্দিন শাহেদ, সদস্য ওমর সিদ্দিক লালু ও কক্সবাজার পৌর যুবদলের সদস্য আব্দুল্লাহ আল মামুন রিয়াদ।

সোমবার (২২ মে) বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরে কক্সবাজারের একজন বিএনপি নেতা ও কক্সবাজার পৌরসভার কাউন্সিলরকে পাঠানো বহিস্কারাদেশের চিঠির একটি কপি দৈনিক স্বাধীনমত এর হাতে এসেছে।

চিঠিতে বিএনপি’র ওই বহিস্কৃত নেতাকে বলা হয়, আগামী ১২ জুন অনুষ্ঠিতব্য কক্সবাজার পৌরসভা এর প্রহসনের নির্বাচনে কাউন্সিলর প্রার্থী হিসেবে আপনি প্রতিদ্বন্দ্বিতা করছেন। দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহন করার জন্য আপনাকে গত ২০ মে ২০২৩ তারিখে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। কিন্তু নির্ধারিত সময় অতিক্রান্ত হলেও আপনি কারণ দর্শানোর নোটিশের জবাব দেননি-যা গুরুতর অসদাচরণ। নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহার না করে দেশের গণতন্ত্রকামী বিপুল জনগোষ্ঠীর আকাঙ্খার প্রতি আপনি বিশ্বাসঘাতকতা করেছেন। দলীয় সিদ্ধান্ত ও নির্দেশনাকে এহেন অবজ্ঞা ও ঔদ্ধত্যের জন্য বিএনপির গঠনতন্ত্রের বিধান অনুযায়ী দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে নির্দেশক্রমে আপনাকে আজীবনের জন্য বহিস্কার করা হলো। গণতন্ত্র উদ্ধারের ইতিহাসে আপনার নাম একজন বেইমান, বিশ্বাসঘাতক ও মীরজাফর হিসেবে উচ্চারিত হবে। এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।

More News...

রোববার থেকে চালের বস্তায় তথ্য দেওয়া বাধ্যতামূলক

বিএনপি বাঙালি সংস্কৃতিকে সহ্য করতে পারে না: কাদের