টাঙ্গাইলে মুক্তিযোদ্ধাকে পিটিয়ে আহত: শতাধিক গাছ কর্তন করে জমি দখলের পায়তারা

টাঙ্গাইলে মুক্তিযোদ্ধাকে পিটিয়ে আহত: শতাধিক গাছ কর্তন করে জমি দখলের পায়তারা
টাঙ্গাইল উত্তর প্রতিনিধি : টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার রসুলপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা মো.মনিরুল ইসলামের শতাধিক গাছ কর্তন করে জমি দখলের পায়তারা করছে বলে অভিযোগ ওঠেছে নবনির্বাচিত চেয়ারম্যান মাসুদের বিরুদ্ধে। গাছ কর্তনে বাধা দেওয়ায়  বীর মুক্তিযোদ্ধা মো.মনিরুল ইসলাম ও তার মেয়ে শাকিলা ফেরদৌস মেরিকে পিটিয়ে আহত করা হয়েছে।প্রাণনাশ ও গুমের হুমকিতে মানবেতর জীবন যপিন করছে পরিবারটি।বিভিন্ন জায়গায় অভিযোগ করেও প্রতিকার না পেয়ে আদালতে একটি মামলা করেছেন বীর মুক্তিযোদ্ধা মো.মনিরুল ইসলাম।
 মামলা সুত্রে জানাগেছে,টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার রসুলপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো.মনিরুল ইসলামের সঙ্গে প্রতিবেশী মাসুদের দীর্ঘদিন যাবৎ জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল।সম্প্রতি ওই বিরোধকে কেন্দ্র করে জমি দখল করার জন্য রসুলপুর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মাসুদ মো.জাহিদ হোসেন মোছা.জেসমিন মোছা.মোহছেনা,মো.মুরাদ হোসেন,মো.শাহান শাহ মো. ইসমাইল হোসেন মিলে দেশীয় অস্ত্র লাঠি, দা,কুড়াল,সাবল নিয়ে বীর মুক্তিযোদ্ধা মো.মনিরুল ইসলামের বাড়ির পাশে জমি দখল করার জন্য ২২ শতাংশ জমিতে রোপন করা ফলজ গাছ কাটতে যায়। এসময় বাধা দিতে গেলে বীর মুক্তিযোদ্ধা মো.মনিরুল ইসলাম ও তার মেয়ে শাকিলা ফেরদৌস মেরিকে পিটিয়ে আহত করে প্রাণনাশ ও গুমের হুমকি দিয়ে ঘরে আটকিয়ে রাখে । এসময় আম,আমরা, বরই, কাঠাল,বাতাবি লেবু, বেল ও সুপারিগাছসহ শতাধিক গাছ কেছে ফেলে ।তাদের চিৎকারে আশে পাশের লোক এগিয়ে আসলে তারা চলে যায়।আহত অবস্থায় বীর মুক্তিযোদ্ধা মো.মনিরুল ইসলাম ও তার মেয়ে শাকিলা ফেরদৌস মেরিকে ঘাটাইল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়।
ঘাটাইল উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন জানান,রসুলপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো.মনিরুল ইসলামের কোন ছেলে নেই।এই সুযোগে মাসুদ তার সাথে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ করে আসছে।এটা একজন দুর্বলের উপর সবলের নির্যাতন।ঈদের পর বসে সমাধান করার কথা বলা হয়েছে।
নবনির্বাচিত চেয়ারম্যান অভিযুক্ত মাসুদ জানান,পিটিয়ে আহত করার কথা মিথ্যা,তাদের ক্রয় করা জমির গাছ কাটা হয়েছে।

More News...

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

বিড়ি শিল্পে ট্যাক্স প্রত্যাহারসহ চার দাবিতে রংপুর শ্রমিকদের মানববন্ধন