আবাহনী, শেখ জামাল ও লিজেন্ডস অব রূপগঞ্জের সাথে সেরা ছয়ে খেলবে কে?

আবাহনী, শেখ জামাল ও লিজেন্ডস অব রূপগঞ্জের সাথে সেরা ছয়ে খেলবে কে?

বিশেষ সংবাদদাতা : আবাহনী আর শেখ জামাল আগের পর্বেই সুপার লিগ নিশ্চিত করে ফেলেছে। এ পর্ব, অথ্যাৎ নবম রাউন্ডে প্রাইম ব্যাংককে হারিয়ে সেরা ছয়ে জায়গা করে নিয়েছে মাশরাফির লিজেন্ডস অব রূপগঞ্জও। এই ৩ দলের ঢাকা প্রিমিয়ার ক্রিকেট সুপার লিগের টিকিট কনফার্ম।

এর মধ্যে আবাহনী ও শেখ জামালের পয়েন্ট সমান (৯ ম্যাচে ৮ জয়ে ১৬)। তবে নেট রানরেটে নুরুল হাসান সোহানের শেখ জামালকে (১.০৪৩) পিছনে ফেলে মোসাদ্দেক হোসেন সৈকতের আবাহনী (১.৭৪৬) এক নম্বরে। ৯ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে মাশরাফির লিজেন্ডস অব রূপগঞ্জ।

এখন প্রশ্ন হলো আবাহনী, শেখ জামাল ও লিজেন্ডস অব রূপগঞ্জের সাথে সুপার লিগ খেলবে আর কোন তিন দল? এ মুহূর্তে চার নম্বরে আছে মোহাম্মদ মিঠুন, তামিম, মুশফিক ও ইয়াসির আলী রাব্বির প্রাইম (৯ ম্যাচে ৬ জয় আর ৩ হারে ১২ পয়েন্ট)। এ দলটির চার নম্বরে থেকে সুপার সিক্সে থাকার সম্ভাবনা প্রবল।

এর পরের দুটি পজিশন নিয়েই ত্রিমুখী লড়াই; গাজী গ্রুপ, মোহামেডান এবং রুপগঞ্জ টাইগার্সের মধ্যে। এরমধ্যে গাজী গ্রুপ আর মোহামেডানের পয়েন্ট সমান (৯ ম্যাচে ৪টি করে জয় আর পরিত্যক্ত ম্যাচে ১ পয়েন্ট সহ ৯ করে)। অন্যদিকে রূপগঞ্জ টাইগার্সের পয়েন্ট ৯ ম্যাচে ৭ (৩ জয়, ৬ হার ও ১ ম্যাচ পরিত্যক্ত হওয়ার কারণে ১ পয়েন্টসহ)।

এরপর সমান ৬ পয়েন্ট তথা তিনটি করে জয় আছে তিন দলের (ব্রাদার্স ইউনিয়ন, সিটি ক্লাব ও অগ্রণী ব্যাংকের)। এদের মধ্য থেকে কারো সুপার লিগ খেলার সম্ভাবনা খুব কম। কারণ, এই তিন দলের যেই বাকি দুই ম্যাচ জিতলে পয়েন্ট ১০‘র ওপরে উঠবে না।

সেক্ষেত্রে ৯ পয়েন্ট নিয়ে ওপরে থাকা গাজী গ্রুপ আর মোহামেডানের এখনো ২ ম্যাচ জিতে ১৩ পয়েন্ট পাবার সুযোগ ও সম্ভাবনা আছে। ওব দুই ম্যাচের একটিতে জিতলেও গাজী গ্রুপ আর মোহামেডানের পয়েন্ট হয়ে যাবে ১১।

কাজেই মোহামেডান ও গাজী গ্রুপ আর একটি করে ম্যাচ জিতে গেলেও তাদের নিকট প্রতিদ্বন্দ্বীরা আর টপকে যেতে পারবে না। সাকিব, রিয়াদ, ইমরুল, সৌম্য, মিরাজ, শুভাগত, রনি তালুকদারদের নিয়ে গড়া ঐতিহ্যবাহী মোহামেডান এবং আকবর আলী, মেহেদি মারুফ, টি রবি তেজার গাজী গ্রুপের সেরা ছয়ে জায়গা করে নেয়ার সম্ভাবনাই বেশি।

 

এর মধ্যে মোহামেডানের খেলা বাকি সাইনপুকুর আর ঢাকা লেপার্ডসের সঙ্গে। অন্যদিকে গাজী গ্রুপ ক্রিকেটার্সের খেলা আছে ব্রাদার্স ও সাইনপুকুরের সঙ্গে। রুপগঞ্জ টাইগার্সের শেষ দুটি ম্যাচ বাকি যথাক্রমে সিটি ক্লাব ও ব্রাদার্স ইউনিয়নের সাথে।

এবারের লিগে বেশ ওঠা নামার পালা চলেছে। বেশ কিছু তরুণ ও সম্ভাবনাময় ক্রিকেটারের উন্মেষ ঘটেছে। তাদের নৈপুণ্যের ঝলকানিতে প্রতিনিয়তই মাঠ আলোকিত হচ্ছে। প্রতিদ্বন্দ্বীতাও হচ্ছে বেশ। কাজেই কে যে কোনদিন কাকে হারিয়ে দেয়, বলা কঠিন। তারপরও এখন পর্যন্ত যা খেলা হয়েছে, তাতে স্বাভাবিক সমীকরণে গাজী গ্রুপ ক্রিকেটার্স ও মোহামেডানের শেষ দুই ম্যাচ জিতে সুপার লিগ খেলার সম্ভাবনা বেীশ।

আর রূপগঞ্জ টাইগার্সকে সেরা ছয়ে যেতে হলে ‘যদি’ ‘তবে’র ওপর নির্ভর করতে হবে। মোহামেডান আর গাজী গ্রুপের যে কাউকে দুই ম্যাচই হারতে হবে। মুমিনুল, নাইম ইসলামদের বাকি দুই ম্যাচ জিততেই হবে। সেটা একটু কঠিন বৈকি।

 

এর বাইরে ব্রাদার্স ইউনিয়ন, সিটি ক্লাব ও অগ্রণী ব্যাংক সমান ৯ খেলায় ৩টি করে জিতে ৬ পয়েন্ট পেয়েছে। তার নিচে সাইনপুকুর (৯ খেলায় ৪ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে)। মাত্র এক জয় আর পরিত্যক্ত ম্যাচে পাওয়া একটিসহ ৩ পয়েন্ট নিয়ে সবার নিচে ঢাকা লেপার্ডস।

শেষের এই ৫ দলের যে তিন দল পয়েন্ট টেবিলে সবার নিচে থাকবে, সেই দল তিনটি রেলিগেশন লিগ খেলবে।

More News...

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?

সোনার দাম আবার বাড়লো, ভরি ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা