অভিষেকে সেঞ্চুরি হাঁকানো টাকারকে অবশেষে ফেরালেন এবাদত

অভিষেকে সেঞ্চুরি হাঁকানো টাকারকে অবশেষে ফেরালেন এবাদত

ক্রীড়া প্রতিবেদক : অভিষেক টেস্টে সেঞ্চুরি, আয়ারল্যান্ডের দ্বিতীয় ব্যাটার হিসেবে এমন কীর্তি দেখালেন লরকান টাকার। কিছুতেই কিছু হচ্ছিল না। আইরিশ এই ব্যাটারের প্রতিরোধ ভাঙতে পারছিলেন না কেউই।

অবশেষে স্বস্তি ফেরালেন এবাদত হোসেন। টাইগার গতিতারকার ওপর চড়াও হতে গিয়ে এক্সট্রা কভারে শরিফুল ইসলামের হাতে ক্যাচ দিলেন টাকার। ১৬২ বলে আইরিশ এই ব্যাটার তার ১০৮ রানের ইনিংসটি সাজিয়েছিলেন ১৪টি বাউন্ডারি আর এক ছক্কায়।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮৫.১ ওভার শেষে আইরিশদের সংগ্রহ ৭ উইকেটে ২৩৪ রান। অ্যান্ডি ম্যাকব্রিন ৪৩ আর মার্ক এডায়ার শূন্য রানে অপরাজিত আছেন। লিড ৭৯ রানের।

লরকান টাকার আর অ্যান্ডি ম্যাকব্রিনের সপ্তম উইকেট জুটি ভাঙতে রীতিমত ঘামই ঝরেছে বাংলাদেশের। ১৭১ বল খেলে ১১১ রান যোগ করেন তারা।

অথচ জুটিটা ভাঙতে পারতো ৮৫ রানের মাথায়, আইরিশদের দলীয় সংগ্রহ তখন ২০৮। ইনিংসের ৭৮তম ওভারে মেহেদি হাসান মিরাজ পরাস্ত করেছিলেন ম্যাকব্রিনকে। ৩৪ রানে থাকা এই ব্যাটারের প্যাডে বল লাগলে আবেদনে আঙুলও তুলে দিয়েছিলেন আম্পায়ার।

কিন্তু ম্যাকব্রিন সঙ্গে সঙ্গে রিভিউ নিয়ে নেন। রিপ্লেতে দেখা যায়, বল তার প্যাডে লাগার আগে হালকা করে ব্যাটে স্পর্শ করে গেছে। বেঁচে যান ম্যাকব্রিন।

দ্বিতীয় দিন শেষ বিকেলে দুই স্পিনার সাকিব আল হাসান এবং তাইজুল ইসলামের মায়াবী ঘূর্ণিজালে জড়িয়ে দ্বিতীয় দিন বিকেলেই ১৩ রানে ৪টি উইকেট হারায় আয়ারল্যান্ড। ১৫৫ রান পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করার পর দ্রুত ৪ উইকেট হারানোর কারণে আইরিশদের সামনে ইনিংস পরাজয়ের শঙ্কাই তৈরি হয়েছিলো সবচেয়ে বেশি।

তবে এই পরিস্থিতি কিছুটা সামলে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেন প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরি করা হ্যারি টেক্টর এবং জিম্বাবুয়ের হয়ে ৮ টেস্ট খেলে আসা পিটার মুর। দ্বিতীয় দিনের ৪ উইকেট হারিয়ে ২৭ রান নিয়ে তৃতীয় দিন শুরু করেছে এই দুই ব্যাটার। দিনের শুরুতে বাংলাদেশের বোলারদের চাপ সামলে ভালোভাবেই দলকে এগিয়ে নিচ্ছিলেন এই দু’জন।

কিন্তু তাদের ৩৮ রানের জুটিকে বেশিদূর এগুতে দেননি শরিফুল ইসলাম। পিটার মুরকে উইকেটের পেছনে লিটন দাসের হাতে ক্যাচ দিতে বাধ্য করেন তিনি। ৭৮ বলে ১৬ রান করে আউট হয়ে যান পিটার মুর। এরপর ৭২ রানের জুটি গড়েন হ্যারি টেক্টর এবং লরকান টাকার। ৫৬ রান করে তাইজুলের বলে আউট হন টেক্টর।

More News...

ট্রেনে ঢাকায় ফিরছেন অনেকে, স্টেশনে ভিড়

দ্বীপ উন্নয়ন-কৃষি জমি সুরক্ষা আইন করতে সংসদকে হাইকোর্টের পরামর্শ