প্রথম আলোর সাংবাদিকের বিরুদ্ধে আরও মামলা হচ্ছে বলে শুনেছি

প্রথম আলোর সাংবাদিকের বিরুদ্ধে আরও মামলা হচ্ছে বলে শুনেছি

নিজস্ব প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, তথ্যভিত্তিক নয় এমন সংবাদ প্রকাশ করায় প্রথম আলোর সাংবাদিককে সিআইডি জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দিয়েছিল। বিভিন্ন স্থানে মামলা হওয়ায় তাকে পরে আবার গ্রেফতার করা হয়েছে। তিনি আরও বলেছেন, এখন পর্যন্ত দু-তিনটি মামলার তথ্য জানি। আরও মামলা হচ্ছে বলে আমরা শুনেছি।

বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কৃষক লীগ আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের স্বাধীনতার দিনটি আমরা অত্যন্ত শ্রদ্ধার সঙ্গে পালন করি। সেই দিন তথ্যভিত্তিক নয় এমন সংবাদ প্রকাশ করে একটি পত্রিকা। যেভাবে বাংলাদেশ এগিয়েছে সেটাকে কটুক্তি করে পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। যে উক্তিটি পত্রিকায় প্রকাশিত হয়েছিল সেও সেই উক্তিটি করেনি বলে একাত্তর টিভির মাধ্যমে জানিয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, সেজন্য পুলিশের একটি বাহিনী সাংবাদিক শামসুজ্জামানকে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দিলেও এই ঘটনায় সারাদেশের বিভিন্ন জায়াগায় মামলা হচ্ছে, কয়েকটি মামলা এরই মধ্যে হয়েছে। সে মামলার পরিপ্রেক্ষিতে তাকে আবার গ্রেফতার করা হয়েছে।

বুধবার (২৯ মার্চ) সৈয়দ মো. গোলাম কিবরিয়া নামের একজন বাদী হয়ে সাংবাদিক শামসুজ্জামানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে তেজগাঁও থানায় মামলা করেন।

পরে বুধবারই ডিএমপির রমনা থানায় একই আইনে আরেকটি মামলা করেন আইনজীবী আবদুল মালেক। মামলায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, সাংবাদিক শামসুজ্জামান শামস ও ক্যামেরাম্যানসহ অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়।

More News...

র‍্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত

৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া