জঙ্গি-সন্ত্রাস দমনে সরকারের নীতি বাস্তবায়নে কাজ করছে পুলিশ

জঙ্গি-সন্ত্রাস দমনে সরকারের নীতি বাস্তবায়নে কাজ করছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক : পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেছেন, সম্প্রতি বাংলাদেশে জঙ্গি-সন্ত্রাসবাদের মতো ঘটনা কমে এসেছে। তবে পুলিশ আত্মতুষ্টিতে ভুগছে না। প্রধানমন্ত্রীর জঙ্গি-সন্ত্রাসবাদ সম্পর্কে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে পুলিশ ক্রমান্বয়ে চেষ্টা করে যাচ্ছে।

পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ) এবং ইউনাইডেট ন্যাশন্স অফিস অন ড্রাগ অ্যান্ড ক্রাইম (ইউএনওডিসি) এর যৌথ উদ্যোগে আয়োজিত ‘প্রজেক্ট ইনসেপশন হ্যান্ড ব্রিফিং মিটিং’ শীর্ষক অনুষ্ঠানে একথা বলেন তিনি।

শনিবার (২৫ মার্চ) বেলা সাড়ে ১১টায় হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওর পদ্মা হলে ‘কমিউনিটি এবং বিট পুলিশিং মেকানিজম এবং কৌশল শক্তিশালীকরণের মাধ্যমে বাংলাদেশে সহিংস চরমপন্থা ও সন্ত্রাসবাদ মোকাবিলার উদ্যোগ’ শীর্ষক প্রকল্পের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আইজিপি। তিনি বলেন, বাংলাদেশে সহিংসতা, উগ্রবাদ ও জঙ্গিবাদ মোকাবিলায় ইউএনওডিসি কাজ করতে আগ্রহী। বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিংয়ের মতো টুলসগুলো ব্যবহার করতে চায় ইউএনওডিসি।

তিনি বলেন, বাংলাদেশ সরকারের সহযোগিতায় পুলিশ সন্ত্রাসবাদ দমনে সফলভাবে কাজ করে যাচ্ছে। এই মুহূর্তে সন্ত্রাস, জঙ্গিবাদ সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে আছে। আগামী দিনে যাতে এটা সাসটেইনেবল হয় বা থাকে সেজন্য আমরা রুট লেভেলে কাজ করছি। সেখানে ইউএনওডিসি আমাদের সহযোগিতা করবে।

আইজিপি বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ নিয়ে আত্মতুষ্টিতে ভোগার সুযোগ নেই। আমরা আত্মতুষ্টিতে ভুগছিও না। আমরা চাই বাংলাদেশে যেন আর কখনো জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠতে না পারে।

এটিইউ প্রধান ও অতিরিক্ত আইজিপি এসএম রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে কানাডিয়ান হাইকমিশনার লিল্লি নিকোলাস ও ইউএনওডিসির দক্ষিণ এশিয়ার আঞ্চলিক প্রতিনিধি মার্কো টিজাইরা। এছাড়াও অ্যান্টি টেররিজম ইউনিটসহ বাংলাদেশ পুলিশের অন্যান্য ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

More News...

৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?