শেখ হাসিনার দক্ষ দিকনির্দেশনায় বাংলাদেশ ভূমিহীন মুক্ত হতে যাচ্ছে : খুলনা বিভাগীয় কমিশনার

শেখ হাসিনার দক্ষ দিকনির্দেশনায় বাংলাদেশ ভূমিহীন মুক্ত হতে যাচ্ছে : খুলনা বিভাগীয় কমিশনার

যশোর প্রতিনিধি : সদর উপজেলার ৫৫ জন আশ্রয়ণ প্রকল্পের ঘর হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি খুলনা বিভাগীয় কমিশনার জিল্লর রহমান চৌধুরি বলেছেন, আমাদের সমাজের অসংগতি রয়েছে। এই অসংগতির কারণে দেশে ভূমিহীন হয়েছে। দেশে সুষমবন্ঠন যদি না থাকে, ন্যায় বিচার ইনসাফ না থাকে সেই দেশে গরীব হয় বেশি। তখনই রাষ্ট্র বাধ্য হয়ে গরীবদের পাশে দাড়াতে। সেই দায়িত্ব নিয়েছেন শেখ হাসিনা। শেখ হাসিনার দক্ষ দিকনির্দেশনা আজ বাংলাদেশ ভূমিহীন মুক্ত হতে যাচ্ছে। ইতোমধ্যে খুলনা বিভাগের দুটি জেলা মাগুরা ও চুয়াডাঙ্গা ও ২৩ উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা হয়েছে। এসব স্থানে এর পরেও কেউ যদি ভুক্তভোগী থাকে তাকেও ঘর ও ভূমি দেওয়া হবে।

জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু অনেক শক্তিশালী মন্তব্য করে তিনি বলেন, দেশে অনেক সমস্যা আছে। কত সংকটও রয়েছে। তবে এই শেখ হাসিনার নেতৃত্বে এই সমস্যা সংকট দ্রত শেষ হবে। জাতির পিতা যে ত্যাগ স্বীকার করেছে। সেই ত্যাগের বিনিময়ে শেখ হাসিনার নেতৃত্বে দেশ হবে স্মাট বাংলাদেশ। জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন, যশোরে এক হাজার ৭৬১টি বাড়ি উপহার হিসাবে দেওয়া হয়েছে ভূমিহীন ও অসহায়দের মাঝে। বুধবার চতুর্থধাপে জেলায় ৩৩৩টি পরিবারের মাঝে ভ‚মিসহ ঘর দেওয়া হলো। এই বাড়ি ও জমির দলিল হস্তান্তরের মধ্যদিয়ে ভূমিহীনমুক্ত ঘোষণা হলো যশোরের শার্শা, বাঘারপাড়া ও কেশবপুর উপজেলা। বাকী উপজেলা গুলো এই বছরেই ভূমিহীন মুক্ত হবে।

শেখ হাসিনার উন্নয়ন যে দর্শন সেই দর্শনে কেউ দেশে গৃহহীন বা ভূমিহীন থাকবে না। এই প্রকল্প বাস্তবায়নের এই দুরহ কাজ ও কঠিন কাজে স্থানীয় জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তার সার্বিক সহযোগিতায় চলমান রয়েছে। এই প্রকল্প নিয়ে কোন প্রশ্ন উঠেনি। প্রধানমন্ত্রীর এই আশ্রয়ণ প্রকল্পে মাঠ পর্যায়ের প্রশাসন কর্মকর্তারা সংপৃক্ত থাকতে পেরে নিজেরা গর্বিত।উপকারভোগীরা এখন নিজের পায়ে দাঁড়ানোর স্বপ্ন দেখছেন। এসময় বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরি, ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল। স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার অনুপ দাস।

More News...

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

বিড়ি শিল্পে ট্যাক্স প্রত্যাহারসহ চার দাবিতে রংপুর শ্রমিকদের মানববন্ধন