সীমানা পরিবর্তনের আবেদন সবচেয়ে বেশি কুমিল্লায়

সীমানা পরিবর্তনের আবেদন সবচেয়ে বেশি কুমিল্লায়

নিজস্ব প্রতিবেদক : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সারাদেশে সংসদীয় আসনগুলোর সীমানা পুনর্নির্ধারণ নিয়ে কাজ করছে নির্বাচন কমিশন (ইসি)। এতে দেখা গেছে, কুমিল্লা থেকে সবচেয়ে বেশি সীমানা পুনর্নির্ধারণের আবেদন জমা পড়েছে। অর্থাৎ সংসদীয় আসনের সীমানায় সবচেয়ে বেশি পরিবর্তন চায় কুমিল্লার মানুষ। সোমবার (২০ মার্চ) ইসির যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামান সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত ২৬ মার্চ সংসদীয় আসনের সীমানার প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়েছে। সেই তালিকার ওপর দাবি-আপত্তি জানাতে সময় দেওয়া হয়েছিল ১৯ মার্চ পর্যন্ত। এ সময়ের মধ্যে সর্বোমোট ১৮৬টি আবেদন জমা পড়েছে।

এই ইসি কর্মকর্তা আরও জানান, সবচেয়ে বেশি আবেদন পড়েছে কুমিল্লা অঞ্চলে ৮৪টি। সবচেয়ে কম আবেদন পড়েছে ময়মনসিংহ ও চট্টগ্রাম অঞ্চলে, একটি করে। এছাড়া রংপুর ও সিলেট অঞ্চলে কোনো আবেদন পড়েনি। অন্যদিকে রাজশাহীতে ৪৩টি, বরিশালে ২৯টি, ঢাকায় ১৮টি এবং খুলনা ও ফরিদপুর অঞ্চল থেকে পাঁচটি করে আবেদন জমা পড়েছে।

এসব আবেদনের শুনানি করে সংসদীয় আসনগুলোর চূড়ান্ত সীমানা নির্ধারণ করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান।

তিনি বলেছেন, বর্তমান সীমানাই বহাল রাখার আবেদন যারা করেছেন, তাদের আবেদন তো আর আমলে নেওয়ার দরকার নেই। যদি বিপক্ষে কেউ বলে থাকেন তখন শুনানির দরকার আছে। একই আসনের সীমানা নিয়ে পক্ষে-বিপক্ষে অবস্থান, এমনও থাকতে পারে।

More News...

খালেদা জিয়া গুরুতর অসুস্থ: মির্জা ফখরুল

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা