নির্যাতন-নিপীড়ন যত বাড়বে প্রতিবাদের গতি তত তীব্র হবে

নির্যাতন-নিপীড়ন যত বাড়বে প্রতিবাদের গতি তত তীব্র হবে

নিজস্ব প্রতিবেদক : ‘ভোটারবিহীন’ আওয়ামী সরকারের নির্যাতন-নিপীড়ন যত বাড়বে প্রতিবাদের ঝড়ের গতি তত তীব্র হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২০ মার্চ) দুপুরে রাজধানীর একটি ক্লাব থেকে বিএনপির ৫৫ জন নেতাকর্মীকে গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়ে এক বিবৃতিতে এ কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, দেশের মানুষ যখন গ্যাস-বিদ্যুৎ-পানিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দিশেহারা, তখন ‘বর্বর ফ্যাসিস্ট’ সরকার নির্বিচারে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মী ও সাধারণ মানুষকে মামলা, হামলা, গ্রেপ্তার, রিমান্ডে নিয়ে অমানুষিক নির্যাতন ও কারান্তরীণ করা অব্যাহত রেখেছে। দেশের মানুষকে ব্যক্তিগত কিংবা সামাজিক অনুষ্ঠানেও বাধা দিচ্ছে এই সরকার।

মির্জা ফখরুল বলেন, নেত্রকোণাসহ দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের বাড়িতে প্রতিনিয়ত তল্লাশির নামে হয়রানি করা হচ্ছে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে- দেশটা এখন আওয়ামী লীগের পৈত্রিক সম্পত্তি। বর্তমান শাসকগোষ্ঠী দেশকে বিরোধী দলশূন্য করে নিজেদের একচ্ছত্র শাসন দীর্ঘায়িত করার গভীর চক্রান্তে লিপ্ত।

‘কর্তৃত্ববাদী’ সরকার এখন বুঝে গেছে তাদের আয়ুষ্কাল ফুরিয়ে এসেছে- এটি উল্লেখ করে সাবেক এই মন্ত্রী বলেন, আর এ কারণেই তারা এখন বিএনপিসহ বিরোধীদলের নেতাকর্মীদের মরণকামড় দিতে বেপরোয়া হয়ে উঠেছে।

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলা চেয়ারম্যান মমিন আলী, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল কুদ্দুস ধীরেন, শ্রীনগর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সেলিমসহ ৫৩ জনকে ঢাকায় একটি সামাজিক অনুষ্ঠান থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে উল্লেখ করেন মির্জা ফখরুল। বলেন, এছাড়া নেত্রকোণা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামান দুদু, সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আয়নাল হককে বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

অবিলম্বে গ্রেপ্তার নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার এবং তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান মির্জা ফখরুল।

More News...

ওবায়দুল কাদেরের মস্তিষ্ক অলস-হৃদয় দুর্বল : রিজভী

ট্রেনে ঢাকায় ফিরছেন অনেকে, স্টেশনে ভিড়