ভারত-বাংলাদেশ সীমান্তে সোনার ৪০ বার জব্দ

ভারত-বাংলাদেশ সীমান্তে সোনার ৪০ বার জব্দ

আন্তর্জাতিক ডেস্ক : ভারত-বাংলাদেশের সীমান্ত থেকে ৪০টি সোনার বার উদ্ধার করেছে বিএসএফ সদস্যরা। শনিবার (১৮ মার্চ) গোপন সংবাদেরভিত্তিতে অভিযান চালিয়ে এগুলো উদ্ধার করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীটি।

একটি ট্রাকে করে আইসিপি পেট্রাপোল সীমান্ত হয়ে বাংলাদেশে থেকে ভারতে সোনা পাচার হতে যাচ্ছে এমন খবর পায় তারা। এরপর বিএসএফ কর্মকর্তাদের নির্দেশ অনুসারে একটি অনুসন্ধান দল গঠন করা হয়।

পরে সন্দেহভাজন এক বাংলাদেশি ট্রাক আইসিপি পেট্রাপোল দিয়ে ভারতে প্রবেশ করে। বিএসএফ সদস্যদের ওই ট্রাকটি দেখে সন্দেহ হয় এবং তল্লাশি শুরু করে।

ওই ট্রাকে বাংলাদেশ থেকে ভারতে মাছ আনা হচ্ছিল। বিএসএফ সদস্যরা পুরো ট্রাকটি তল্লাশি করে। এসময় মাছের বাক্সের নিচ থেকে ৪০টি সোনার বার উদ্ধার করা হয়। সঙ্গে সঙ্গে বিএসএফ সদস্যার ট্রাক ও সোনাসহ চালককে আটক করে। জিজ্ঞাসাবাদের জন্য তাকে বিএসএফ ক্যাম্পে নিয়ে আসা হয়।

সুশংকর দাস জানান, সে ১৫ বছর ধরে ট্রাক চালাচ্ছেন। ট্রাকের মালিক সাতক্ষীরার বাসিন্দা শফিকুল ইসলাম। সাতক্ষীরা থেকে এইটাতে মাছ বোঝাই করা হয়েছিল। ভারতে আসার পর এসব মাছ কলকাতার বাবা ইন্টারন্যাশনাল হস্তান্তর করার কথা ছিল।

উদ্ধার হওয়া সোনার বারের বর্তমান বাজার মূল্য ২ কোটি ৭৮ লাখ ৫৭ হাজার ৫৬১ রুপি।পাচারকারীকে সোনার বার ও ট্রাকসহ কাস্টম অফিস পেট্রাপোল তেঁতুলিয়ায় পুলিশের হাতে হস্তান্তর করা হয়েছে।

More News...

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

খালেদা জিয়া গুরুতর অসুস্থ: মির্জা ফখরুল