ভারতকে ১০ উইকেটে পরাজয়ের লজ্জা দিলো অস্ট্রেলিয়া

ভারতকে ১০ উইকেটে পরাজয়ের লজ্জা দিলো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : ঘরের মাঠে এভাবে অস্ট্রেলিয়ার কাছে অসহায় আত্মসমর্পন করবে ভারতীয় দল, তা স্বপ্নেও কল্পনা করা যায় না। প্রথম ম্যাচে দাপট দেখিয়ে জিতেছিলো ভারতীয়রাই। মুম্বাইতে অনুষ্ঠিত ওই ম্যাচে ৫ উইকেটে জিতেছিলো ভারত। কিন্তু দ্বিতীয় ম্যাচে এসে অস্ট্রেলিয়ার কাছে পাত্তাই পেলো না। বিশাখাপত্মনমে অনুষ্ঠিত এই ম্যাচে ভারতকে প্রথমে ১১৭ রানে অলআউট করে ১০ উইকেটের বিশাল ব্যবধানে ম্যাচ জিতে নিয়েছে অস্ট্রেলিয়া।

ভারতীয়দের করা ১১৭ রান তাড়া করতে নেমে মাত্র ১১ ওভার খেলেছে অসিরা। দুই অসি ওপেনার ট্রাভিস হেড এবং মিশেল মার্শ টি-টোয়েন্টি স্টাইলে খেলে অস্ট্রেলিয়াকে ঝড়ো গতিতে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন।

৩০ বলে ৫১ রানে ট্রাভিস হেড এবং ৩৬ বলে ৬৬ রানে মিচেল মার্শ অপরাজিত থেকে অস্ট্রেলিয়াকে জয় উপহার দেন।

ম্যাচটির স্কোরকার্ডের দিকে তাকালে যে কেউ বলবে, হয়তো বা এটি ছিল টি-টোয়েন্টি ম্যাচ। কিন্তু মূলত ছিল ওয়ানডে। টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। ব্যাট করতে নেমে অসি বোলারদের সাঁড়াসি বোলিংয়ের সামনে ২৬ ওভার ব্যাটিং করে কেবল ১১৭ রানে অলআউট হয়ে যায় রোহিত শর্মার দল।

বিরাট কোহলি সর্বোচ্চ ৩১ রান করেন, অক্ষর প্যাটেল ২৯ রানে অপরাজিত থাকেন। অসি পেসার মিচেল স্টার্ক একাই নেন ৫ উইকেট। শিন অ্যাবট নেন ৩ উইকেট এবং নাথান এলিস নেন ২ উইকেট।

জবাব দিতে নেমে শুরু থেকেই মারমুখি অবস্থানে ছিলো অস্ট্রেলিয়ার দুই ওপেনার। ট্রাভিস হেড এবং মিশেল মার্শ এমনভাবে ব্যাটিং করছিলেন, যেন তাদের কোথাও যাওয়ার বিমান ধরতে হবে এবং সময়ের মধ্যে সেখানে উপস্থিত হতে হবে। সে কারণেই মাত্র ১১ ওভারে ওভারপ্রতি ১১ রান করে তুলে নিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

More News...

১৭৩ জন বাংলাদেশী মিয়ানমার কারাগার থেকে মুক্ত হয়ে দেশে ফিরেছেন

বিড়ির শুল্ক প্রত্যাহারসহ চার দাবিতে পাবনায় মানববন্ধন ও স্মারকলিপি প্রদান