বিবিএ স্নাতক হলেন সাকিব আল হাসান

বিবিএ স্নাতক হলেন সাকিব আল হাসান

স্পোর্টস ডেস্ক : নানাভাবে সম্প্রতি অনেক বেশি খবরের শিরোনামে উঠে আসছেন সাকিব আল হাসান। কখনও বল-ব্যাট হাতে পারফরম্যান্স করে, কখনও মাঠের বাইরে বিতর্কে জড়িয়ে, কখনও সতীর্থ তামিমের সঙ্গে কথা বলা বন্ধ রেখে। এবার সাকিব শিরোনামে এলেন নতুন এক খবরে।

৩৫ বছর বয়সে এসে অবশেষে গ্র্যাজুয়েশন সম্পন্ন করলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ক্রিকেট খেলা, ব্যবসা পরিচালনা, বিজ্ঞাপনসহ নানা কাজে ব্যস্ত সাকিব হয়তো সঠিকভাবে লেখাপড়াটা চালিয়ে যেতে পারেননি। তাই বলে বসে থাকারও পাত্র নন তিনি। সে কারণে, বিলম্বে হলেও বিবিএ গ্র্যাজুয়েশন সম্পন্ন করলেন তিনি।

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) থেকে বিবিএ (স্নাতক) সম্পন্ন করেছেন ৩৫ বছর বয়সী সাকিব।

জানা গেছে, ২০০৯-১০ সেশনে ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে (বিবিএ) ভর্তি হন সাকিব। ভর্তির ১৪ বছর পর স্নাতক শেষ করলেন তিনি।

রোববার এআইইউবি’র সমাবর্তনে অংশ নিয়ে সাকিব বলেন, ‘অনেক বছর হয়েছে আমার ক্রিকেট খেলার, তখনো আম্মা যখন ফোন করতেন, জিজ্ঞেস করতেন যে পড়াশোনার কী অবস্থা? আজকে আমি খুবই খুশি, খুবই আনন্দিত এবং খুবই গর্বিত যে অবশেষে আমার একটা স্বপ্ন পূরণ হলো। খেলার মাঠে হয়তো বেশি কিছু অর্জন আছে আমার, তবে এটা সব সময় আমার স্বপ্ন ছিল।’

সাকিব আল হাসানের সমাবর্তনে অংশ নেওয়ার ছবি, ভিডিও এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভেসে বেড়াচ্ছে। যেখানে সমার্তনের বিশেষ পোশাক পরা অবস্থায় দেখা যায় তাকে। আরও একটি ছবি ছড়িয়ে পড়েছে। যেখানে সাকিবের পুরো নাম লেখা আছে, খোন্দকার সাকিব আল হাসান।

More News...

ট্রেনে ঢাকায় ফিরছেন অনেকে, স্টেশনে ভিড়

দ্বীপ উন্নয়ন-কৃষি জমি সুরক্ষা আইন করতে সংসদকে হাইকোর্টের পরামর্শ