বাংলাদেশের হ্যাটট্রিক জয়

বাংলাদেশের হ্যাটট্রিক জয়

ক্রিয়া প্রতিবেদক : বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি প্রতিযোগিতায় আজ দিনের তৃতীয় ম্যাচে দক্ষিণ এশিয়ার দুই দেশ বাংলাদেশ-নেপাল মুখোমুখি হয়। ঢাকার পল্টনের শহীদ নুর হোসেন ভলিবল স্টেডিয়ামে অনুষ্ঠিত গ্রুপ ‘এ’র ম্যাচটিতে আধিপত্য বিস্তার করে নেপালকে ৪০-২৪ পয়েন্টে হারায় বাংলাদেশ। বিজয়ী দল ম্যাচের প্রথমার্ধে এগিয়েছিল ২১-৯ পয়েন্টে। রাসেল হাসান চমৎকার নৈপুণ্য প্রদর্শন করে ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার লাভ করেন।

নেপালের বিরুদ্ধে শুরু থেকেই চড়াও হয়ে খেলতে থাকেন লাল-সবুজের প্রতিনিধিরা। প্রতিপক্ষকে স্কোরবোর্ডে শুরু থেকেই কোনো পয়েন্ট তুলতে দেয়নি স্বাগতিকরা। খুব অল্প সময়েই স্কোরবোর্ডে ৯-০ করে ফেলে তুহিন তরফদাররা। এরপরই নেপাল তাদের প্রথম পয়েন্টটি লাভ করে। বিরতির আগ পর্যন্ত নেপাল তাদের ভাণ্ডারে আর মাত্র ৮টি পয়েন্ট যোগ করতে সমর্থ হয়। পক্ষান্তরে বাংলাদেশ ছিল দুর্বার। তারা যোগ করে আরও ১২ পয়েন্ট। প্রথমার্ধের বিরতির সময়ে বাংলাদেশ এগিয়ে থাকে ২১-৯ পয়েন্টে। সেই সঙ্গে প্রতিপক্ষকে একবার অলআউট করে (লোনা)।

অনেক পয়েন্টের ব্যবধানে এগিয়ে থাকায় দ্বিতীয়ার্ধে বাংলাদেশ খানিকটা সময় বিশ্রামেই ছিল বলা চলে। এই সুযোগ কাজে লাগিয়ে নেপাল পয়েন্ট বাড়াতে তৎপর হয়। এই অর্ধে তারা অর্জন করে ১৩ পয়েন্ট আর বাংলাদেশ ১৯ পয়েন্ট।

নিজেদের তৃতীয় ম্যাচে এটা এই আসরের দু’বারের শিরোপাধারী বাংলাদেশের হ্যাটট্রিক জয়। আগের দুই ম্যাচে তারা যথাক্রমে পোল্যান্ডকে ৫০-২২ এবং আর্জেন্টিনাকে ৭২-২৩ পয়েন্টে হারায়। পক্ষান্তরে নিজেদের তৃতীয় ম্যাচে এটা নেপালের দ্বিতীয় হার। প্রথম ম্যাচে তারা ইরাকের কাছে দুভার্গ্যজনকভাবে ৪৯-৪৮ পয়েন্টে হেরে যায়। দ্বিতীয় ম্যাচে অবশ্য ইংল্যান্ডকে ৩৯-২৪ পয়েন্টে হারিয়ে ঘুরে দাঁড়িয়েছিল।

টানা তিন ম্যাচ জিতে সেমিফাইনালে খেলার সম্ভাবনা উজ্জ্বল করে তুললো বাংলাদেশ। আর তিন ম্যাচের দুটিতেই হেরে শেষ চারে যাওয়াটা অনেক কঠিন হয়ে গেল নেপালের। বাংলাদেশের পরবর্তী ম্যাচ আগামীকাল শুক্রবার ইংল্যান্ডের বিপক্ষে।

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

রোববার থেকে চালের বস্তায় তথ্য দেওয়া বাধ্যতামূলক