খোন্দকার দেলোয়ার হোসেনের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে: ফখরুল

খোন্দকার দেলোয়ার হোসেনের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘১/১১-তে দেশের এক চরম রাজনৈতিক সংকটকালে বিএনপি মহাসচিবের দায়িত্ব কাঁধে নিয়ে খোন্দকার দেলোয়ার হোসেন দেশ ও দলের বিরুদ্ধে চক্রান্ত রুখে দিতে যোগ্য নেতৃত্ব দিয়েছিলেন।’

তিনি বলেন, ‘জিয়াউর রহমানের বহুদলীয় গণতন্ত্র ও বাংলাদেশি জাতীয়তাবাদ দর্শন বুকে ধারণ করে খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্রে উত্তরণের প্রত্যেক আন্দোলন-সংগ্রামে খোন্দকার দেলোয়ার হোসেনের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।

বুধবার (১৫ মার্চ) দলের সাবেক মহাসচিব খোন্দার দেলোয়ার হোসেনের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বাণীতে এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, বিএনপির ক্রান্তিকালে দলটির সাবেক মহাসচিব ও দেশবরেণ্য রাজনীতিবিদ খোন্দকার দেলোয়ার হোসেনের মৃত্যুবার্ষিকীর এ দিনে আমি তার বিদেহী আত্মার প্রতি জানাই গভীর শ্রদ্ধা।

তিনি বলেন, আইনি পেশার পাশাপাশি খোন্দকার দেলোয়ার হোসেন একজন দৃঢ়চেতা ও আদর্শনিষ্ঠ রাজনীতিবিদ হিসেবে দেশের মানুষের মনে শ্রদ্ধার আসনে অধিষ্ঠিত থাকবেন। দৃঢ়তা, অটুট মনোবল, সরল ও অনাড়ম্বর জীবন-যাপন এবং প্রখর ব্যক্তিত্বে তিনি ছিলেন অনন্য উচ্চতায় একজন ব্যতিক্রমী রাজনীতিবিদ। ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধিকার, স্বাধীনতা, গণতন্ত্র ও জনগণের মুক্তির সব সংগ্রামে তিনি রেখেছেন অসামান্য অবদান। মরহুম দেলোয়ার হোসেন রাজনীতির পাশাপাশি সমাজসেবার নানা কাজের সঙ্গে নিজেকে যুক্ত রেখেছিলেন। আমি তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

More News...

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?

সোনার দাম আবার বাড়লো, ভরি ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা