আফগানদের বিপক্ষে বাংলাদেশের দাপুটে জয়

আফগানদের বিপক্ষে বাংলাদেশের দাপুটে জয়

স্পোর্টস ডেস্ক : প্রথম ওয়ানডেতে ১৫৮ রানের বড় ব্যবধানে হারের পর দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়াল টাইগার যুবারা। আবুধাবিতে আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ৬৩ রানের বড় জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। শিহাব জেমসের ৯৮ রানের ইনিংসের পর বোলারদের দারুণ বোলিংয়ে স্বস্তির জয় পায় যুবারা।

বুধবার (১৫ মার্চ) টলারেন্স ওভালে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। অবশ্য ব্যাটিংয়ে নেমে শুরুটা ছিল দুঃস্বপ্নের। স্কোরবোর্ডে ৪২ রান যোগ করতেই সাজঘরে ফেরেন টপ অর্ডারের চার ব্যাটার। ওপেনার চৌধুরী রিজওয়ান ২, তিনে নামা শাহরিয়ার সাকিবও ফিরেছেন ব্যক্তিগত ২ রানের মাথায়। এরপর আরিফুল ইসলাম ১১ ও আশিকুর রহমান বিদায় নিয়েছেন ১৭ করে।

দলীয় ৫২ রানের মাথায় আরও দুই ব্যাটারকে হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। এরপর অবশ্য বাংলাদেশ শিবিরে স্বস্তি ফেরে শিহাব জেমস ও শেখ পারভেজ জীবনের জুটিতে। এই দুই ব্যাটার স্কোরবোর্ডে জমা করেন ১০১ রান। ব্যক্তিগত ৪৮ রানে ইয়ামা আরবের চতুর্থ শিকার হয়ে জীবন বিদায় নিলে ভাঙে জুটি। এরমাঝেই ফিফটি হাঁকিয়ে জেমসের ইনিংস ছুটে সেঞ্চুরির দিকে। অবশ্য শতরানের খুব কাছে গিয়েও দুর্ভাগ্যজনকভাবে হয়েছেন রান-আউটের শিকার। দুই রানের আক্ষেপ নিয়ে সাজঘরে ফেরেন শিহাব। তার অনবদ্য ৯৮ রানের ইনিংস সাজানো ১২৫ বলে, ১২ চার ও ২ ছক্কায়। তার বিদায়ের পর শেষপর্যন্ত ২৩১ রানে থামে যুব টাইগারদের ইনিংস।

মোটামুটি চ্যালেঞ্জিং পুঁজি নিয়ে বল হাতে দারুণ পারফর্ম করলেন রাফিরা। ইনিংসের দ্বিতীয় বলেই প্রথম উইকেট হারায় আফগানরা। এরপর আর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৬৮ রানে গুটিয়ে যায় তাদের ইনিংস। আর তাতে ৬৩ রানের জয় পায় বাংলাদেশ। ৩২ রান খরচায় সর্বোচ্চ তিন উইকেট রাফি উজ জামানের ঝুলিতে। বর্ষন আর রাব্বি নে যথাক্রমে ২টি করে উইকেট।

উল্লেখ্য, আবুধাবিতে ত্রিদেশীয় সিরিজ শুরুর আগে আফগান যুবাদের বিপক্ষে ৫০ ওভারের দুটি ম্যাচ খেলেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

More News...

খালেদা জিয়া গুরুতর অসুস্থ: মির্জা ফখরুল

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা