জনগণের স্বপ্ন ভঙ্গকারীদের সরে যেতে হবে : ফখরুল

জনগণের স্বপ্ন ভঙ্গকারীদের সরে যেতে হবে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক : গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সভায়
জনগণের অভ্যুত্থানের মধ্য দিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে হটাতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আন্দোলন শুরু হয়ে গেছে, জনগণের স্বপ্ন ভঙ্গকারীদের সরে যেতে হবে। আন্দোলনকে তৃণমূলে আরও ছড়িয়ে দিয়ে সরকারের পতন ঘটাতে হবে।

বৃহস্পতিবার বিকেলে রংপুর বিভাগের সাবেক ও বর্তমান ইউপি চেয়ারম্যানদের সঙ্গে মতবিনিময় সভার শুরুতে তিনি এসব কথা বলেন। গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে একটু আগে এ সভা শুরু হয়েছে।

এসময় বাংলাদেশের অস্তিত্বের সংকট চলছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, গত ১৪ বছর ধরে আওয়ামী লীগ জোর করে ক্ষমতা দখল করে বসে আছে। প্রতিনিয়ত গণতান্ত্রিক মূল্যবোধ নষ্ট করছে। তারা নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করে ফেলেছে। যে কারণে জনগণ নির্বাচন ব্যবস্থা থেকে বিমুখ হয়ে যাচ্ছে।

স্বাধীনতার মূল চেতনা গণতন্ত্রকে ধ্বংস করেছে আওয়ামী লীগ- এমন দাবি করে ফখরুল ইসলাম বলেন, ভিন্নমত দমনে পুলিশ ও প্রশাসনকে ব্যবহার করছে সরকার। খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে চার বছর কারাগারে, পরে গৃহবন্দি করে রাখা হয়েছে। আমাদের ৩৫ লাখের বেশি নেতাকর্মীর নামে মামলা করেছে সরকার।

সরকারের দুর্নীতির কারণে তেল, গ্যাস, সারসহ নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের দাম বেড়েই চলছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, ১০ দফা দাবি দেওয়া হয়েছে। সরকারকে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার অধীনে নির্বাচন দিতে হবে। জনগণকে আন্দোলনে সম্পৃক্ত করতে হবে।

বৈঠকে উপস্থিত আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আহসান হাবিব দুলু, ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রমুখ।

More News...

র‍্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত

৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া