নতুন রাষ্ট্রপতি নিয়োগ নিয়ে প্রশ্ন তোলা অবান্তর: অ্যাটর্নি জেনারেল

নতুন রাষ্ট্রপতি নিয়োগ নিয়ে প্রশ্ন তোলা অবান্তর: অ্যাটর্নি জেনারেল

নিজস্ব প্রতিবেদক : ২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের নির্বাচিত হওয়ার পর পদটি লাভজনক বলে প্রশ্ন তোলাকে অবান্তর মন্তব্য করে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলেছেন, একদম সম্পূর্ণভাবে রাষ্ট্রপতি বৈধ। এটাতে কোনও প্রশ্ন করা উচিত না। বুধবার (১৫ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্টের নিজ ক্যার্যালয়ে সাংবদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা।

রাষ্ট্রপতির নিয়োগ যথাযথভাবে হয়েছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলেন, একদম সম্পূর্ণভাবে তিনি বৈধ। এটাতে কোনও প্রশ্ন করা উচিত না। আমার মতে যে প্রশ্ন করা হচ্ছে সেটা অবান্তর।

তিনি আরও বলেন, সংবিধানের ৪৮, ৬৬ ও ১৪৭ অনুচ্ছেদ মিলিয়ে পড়লে দেখা যাবে; এটা কোনোভাবেই লাভজনক পদের মধ্যে পড়ে না। রাষ্ট্রপতি কেনোক্রমেই সরকারের কর্মে নিয়োজিত কোনও ব্যক্তি নন।

গত ১৩ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি পদে একক প্রার্থী হওয়ায় বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী সাবেক দুর্নীতি দমন কমিশনার মো. সাহাবুদ্দিনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন সিইসি। দুদক আইনে কমিশনার কর্মবসানের পর প্রজাতন্ত্রের কোনও লাভজনক পদে নিয়োগ পাবেন না বলে উল্লেখ করা হয়েছে। আর এই নিয়েই বিভিন্ন মহল থেকে মো. সাহাবুদ্দিনের নির্বাচন নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে।

More News...

৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?