ই-পাসপোর্ট চেয়ে কণ্ঠশিল্পী আসিফের রিট দ্রুত নিষ্পত্তির নির্দেশ

ই-পাসপোর্ট চেয়ে কণ্ঠশিল্পী আসিফের রিট দ্রুত নিষ্পত্তির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : ই-পাসপোর্ট চেয়ে কণ্ঠশিল্পী আসিফ আকবরের আবেদন দ্রুত সময়ের মধ্যে নিষ্পত্তি করতে পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালককে (ডিজি) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
‘আসিফ আকবরকে ই-পাসপোর্ট দিতে কেন নির্দেশ দেওয়া হবে না’ জানতে চেয়ে জারি করা রুলের চূড়ান্ত শুনানির পর রুল নিষ্পত্তি করে বুধবার (২৫ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় দেন।
আদালতে আজ রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী এ এস এম সাজ্জাদ হায়দার। তার সঙ্গে ছিলেন আইনজীবী এম আনিসুজ্জামান। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার নওরোজ মো. রাসেল চৌধুরী, সহকারী অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এম এম জি গোলাম সারোয়ার পায়েল।সহকারী অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এম এম জি গোলাম সারোয়ার পায়েল জাগো নিউজকে বলেন, ই-পাসপোর্ট চেয়ে অধিদপ্তরে আসিফ আকবরের আবেদন দ্রুত সময়ের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দেওয়া হয়েছে। তবে তাকে পাসপোর্ট দেওয়ার নির্দেশ দেননি।
তবে আসিফের আইনজীবী সাজ্জাদ হোসেনের দাবি, ‘দ্রুত সময়ের মধ্যে আবেদন নিষ্পত্তির নির্দেশের মানে হচ্ছে, দ্রুত সময়ের মধ্যে তাকে পাসপোর্ট দেওয়া।’ আবেদন নিষ্পত্তি করে পাসপোর্ট না দিলে কী করবেন, জানতে চাইলে এ আইনজীবী বলেন, ‘আশা করছি, এমনটা হবে না। হলে আলোচনা করে সিদ্ধান্ত নেবো।’২০২১ সালের ১১ নভেম্বর ই-পাসপোর্ট চেয়ে আবেদন করেন আসিফ আকবর। সংশ্লিষ্ট দপ্তরে কয়েক দফা যোগাযোগ করেও তা না পাওয়ায় গত বছরের ২৩ আগস্ট হাইকোর্টে রিট আবেদন করেন আসিফ আকবর। আবেদনের প্রাথমিক শুনানির পর গত বছর ১ সেপ্টেম্বর রুল দেন আদালত। সেই রুল নিষ্পত্তি করে রায় দিলেন উচ্চ আদালত।

More News...

৫১ কোটি টাকায় নৌকার মনোনয়ন: ত্রিশালের স্বতন্ত্রপ্রার্থী আনিসের ভিডিও ভাইরাল

বিস্ফোরণে উড়ে গেল পুলিশের কব্জি, রণক্ষেত্র গাজীপুর