আইসিসির বর্ষসেরা টেস্ট একাদশের অধিনায়ক স্টোকস

আইসিসির বর্ষসেরা টেস্ট একাদশের অধিনায়ক স্টোকস

স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ড টেস্ট দলের আনুষ্ঠানিকভাবে নেতৃত্বের দায়িত্ব পাওয়ার পর রীতিমত বিপ্লব ঘটিয়ে ফেলেছেন অলরাউন্ডার বেন স্টোকস। এখনও পর্যন্ত ইংল্যান্ডকে ১০ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। জিতেছেন ৯টিতে। হার ১টিতে। ড্র নেই একটিও। আনুষ্ঠানিক নেতৃত্ব নেওয়ার আগে একটি ম্যাচে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব নিয়ে হেরেছিলেন তিনি।
আনুষ্ঠানিকভাবে টেস্ট নেতৃত্বে এসেছেন মাত্র আট মাস হলো। গত বছর জুনে নেতৃত্বের আর্মব্যান্ড পরার পর প্রতিটি সিরিজেই জয় এসেছে তার হাত ধরে। সেই বেন স্টোকসকেই বর্ষসেরা টেস্ট একাদশের অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে আইসিসি।
গত এক বছরের পারফরম্যান্সের ভিত্তিতেই এই টেস্ট একাদশ ঘোষণা করেছে আইসিসি। টেস্টের সেরা দলটিতে ভারত এবং পাকিস্তান থেকে সুযোগ পেয়েছেন কেবল একজন করে। ভারতে থেকে রিশাফ পান্ত এবং পাকিস্তান থেকে বাবর আজম। বিরাট কোহলি, রোহিত শর্মার মতো তারকা ক্রিকেটাররাও সুযোগ পাননি টেস্ট একাদশে।
২০২২ সালের জুনে ইংল্যান্ড দলের নেতৃত্ব পাওয়ার পর পুরো দলটাকেই যেন বদলে দিয়েছেন স্টোকস। ব্যাট, বল হাতেও সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন স্টোকস। গত বছর ব্যাট হাতে ২৬ ইনিংসে দুটি সেঞ্চুরিসহ ৮৭০ রান করেন ইংলিশ অধিনায়ক। বল হাতে নিয়েছেন ২৬টি উইকেট।
বর্ষসেরা টেস্ট একাদশে সর্বোচ্চ চারজন ক্রিকেটার রয়েছে অস্ট্রেলিয়া থেকে। ইংল্যান্ড থেকে সুযোগ পেয়েছেন তিনজন করে ক্রিকেটার। ভারত-পাকিস্তান ছাড়াও ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকা থেকে একজন করে জায়গা পেয়েছেন আইসিসির সেরা টেস্ট একাদশে।
আইসিসির বর্ষসেরা টেস্ট একাদশ বেন স্টোকস (অধিনায়ক), উসমান খাজা, মার্নাস ল্যাবুশেন, বাবর আজম, জনি বেয়ারেস্টো, রিশাভ পান্ত, ক্রেগ ব্রেথওয়েট, প্যাট কামিন্স, কাগিসো রাবাদা, নাথান লিওন, জেমস অ্যান্ডারসন।

More News...

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ

মার্কেন্টাইল ব্যাংকের দুর্নীতি মামলা: স্ট্যান্ডার্ড ব্যাংক এমডির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা