সোমবার কারামুক্ত হতে পারেন বুশরা : প্রত্যাশা আইনজীবীর

সোমবার কারামুক্ত হতে পারেন বুশরা : প্রত্যাশা আইনজীবীর

আদালত প্রতিবেদক : বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর পরশ (২৪) হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেপ্তার হয়ে কারাগারে থাকা আমাতুল্লাহ বুশরার পক্ষে জামিননামা দাখিল করা হয়েছে।

বুশরার আইনজীবী হাবিবুর রহমান চুন্নু বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমরা বুশরার পক্ষে আদালতে জামিননামা দাখিল করেছি। আশা করছি আগামীকাল সোমবার তিনি কারামুক্ত হবেন।

রোববার (৮ জানুয়ারি) ঢাকার ৭ম অতিরিক্ত ঢাকা মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখারের আদালত বুশরার জামিন মঞ্জুর করেন।

বুশরা তার আইনজীবীর মাধ্যমে গত বছরের ৩০ নভেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আদালতে জামিনের আবেদন করেন।

ফারদিনকে খুন করা হয়েছে দাবি করে গত বছরের ১০ নভেম্বর রামপুরা থানায় মামলা দায়ের করেন ফারদিনের বাবা নূর উদ্দিন। সে মামলায় এক নম্বর আসামি করা হয় ফারদিনের বান্ধবী আমাতুল্লাহ বুশরাকে। একই দিন তাকে গ্রেপ্তার করা হয়। ৫ দিন রিমান্ডের পর এখন কারাগারে আছেন তিনি।

উল্লেখ্য, গত বছরের ৪ নভেম্বর রাত থেকে নিখোঁজ হন ফারদিন। ৭ নভেম্বর বিকেলে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে তার মরদেহ উদ্ধার করে নৌ-পুলিশ। মরদেহ ময়নাতদন্তের পর চিকিৎসকরা জানান, ‘তার শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন পাওয়া গেছে, তাকে হত্যা করা হয়েছে’।

এ ঘটনায় করা মামলার তদন্তভার ডিবি পুলিশের ওপর ন্যস্ত করা হয়। পাশাপাশি ছায়া তদন্ত করে র‌্যাব। এরপর ফারদিনের মাদক সংশ্লিষ্টতা সামনে এনে র‌্যাবের পক্ষ থেকে বলা হয় ফরদিনকে নারয়ণগঞ্জের চনপাড়ায় হত্যা করা হতে পারে। ডিবি পুলিশ র‌্যাবের এ বক্তব্য নাকচ করে। তারা বলে, ফারদিন চনপাড়ায় যাননি। পরে অবশ্য র‌্যাব ও ডিবি উভয় সংস্থাই সংবাদ সম্মেলন করে বলে, ‘ফারদিন আত্মহত্যা করেছেন’।

More News...

যখনই যেটার দরকার পুলিশকে সেই ভূমিকা পালন করতে হবে : শেখ হাসিনা

যুবলীগ নেতাকে হত্যার দায়ে ১০ জনের মৃত্যুদণ্ড, ৮ জনের যাবজ্জীবন