সড়ক বিভাগের জমি দখল; তৈরি করছে মার্কেট

সড়ক বিভাগের জমি দখল; তৈরি করছে মার্কেট

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে এখন যে যেভাবে পারছে সরকারি জমি দখল করে প্রতিষ্ঠান কিংবা বসতবাড়ি গড়ে তুলছে এক শ্রেণীর সুবিধাবাদিরা। এরই মধ্যে জেলা সদরের মুন্সিরহাট, সালন্দর, ভুল্লীসহ বেশকয়েকটি জায়গায় সড়ক জনপদ বিভাগের জায়গা দখল করে দোকান হিসেবে ভাড়া দিয়েছেন সুবিধাবাদিরা।

আর গত কয়েকদিন ধরে সদরের ভুল্লী ব্রীজ সংলগ্ন কুমারপুর উচ্চ বিদ্যালয়ের মুল ফোটকের পাশে সড়ক বিভাগের জমি দখল করে অবৈধভাবে স্থাপনা গড়ে তুলছে বলে অভিযোগ পাওয়া গেছে ওই স্কুলের প্রধাণ শিক্ষক ও ম্যানেজিং কমিটির বিরুদ্ধে।

সরজমিনে গিয়ে দেখা গেছে, শ্রমিকদের দিয়ে মহাসড়কের পাশে তরিঘরি করে গড়ে তোলা হচ্ছে অবৈধ স্থাপনা। এলাকায় প্রভাব খাটিয়ে এসব স্থাপনা গড়ে তুলছেন বলে অভিযোগ স্থানীয়দের।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলী ভুট্টো, কুমারপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হওয়ায় এলাকায় প্রভাব খাঁটিয়ে ওই বিদ্যালয়ের প্রধাণ শিক্ষক ইলিয়াস আলীর সঙ্গে যোগসাজসে অবৈধভাবে সড়ক বিভাগের জমিতে গড়ে তুলছেন স্থাপনা। যা পুরোপুরি অন্যায় । বর্তমানে কাজ চলমান রয়েছে। সেখানে অবৈধ দোকান করার পর ভাড়া দিবে মর্মে অনেকের কাছে কয়েক লাখ টাকা জামানত নিয়েছেন। শিক্ষিত মানুষেরা যদি এসব কাজে লিপ্ত হয় তাহলে এলাকার অন্যান্যরা একের পর এক জমি দখল করার সাহস পাবে।

অবিলম্বে সড়ক বিভাগ কর্তৃপক্ষ অবৈধ স্থাপনা গুড়িয়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার অনুরোধ করেন। অন্যথায় এ ধরনের কর্মকান্ড হৃাস পাবে।
অবৈধভাবে স্থাপনা তৈরির বিষয়ে ম্যানেজিং কমিটির সভাপতি জুলফিকার আলী ভুট্টো ফোন রিসিভ না করলেও বিদ্যালয়ের প্রধাণ শিক্ষক ইলিয়াস আলী জমি দখলের বিষয়টি স্বীকার করে বলেন, প্রয়োজনের তাগিদে বিদ্যালয়ের উন্নয়নে দোকান ঘর নির্মা করা হচ্ছে। তবে সড়ক বিভাগ কর্তৃপক্ষ বাধা দিলে কাজ বন্ধ করা হবে।

এ বিষয়ে ঠাকুরগাঁও সড়ক জনপদ বিভাগের উপ-সহকারি প্রকৌশলী অর্জুন রায় জানান, কাজ বন্ধের নির্দেশনা দিয়ে অবৈধ স্থাপনা সড়িয়ে নিতে বলা হয়েছে। তারপরেও কাজ চলমান রাখলে তাদের বিরুদ্ধে আইনী প্রদক্ষেপ নেয়া হবে বলে জানান তিনি।

 

 

More News...

বিড়ির শুল্ক ও অগ্রিম আয়কর প্রত্যাহারের দাবিতে রংপুরে জনসভা

বিড়ি শিল্পের শুল্ক প্রত্যাহারসহ পাঁচ দাবিতে বগুড়ায় মানববন্ধন