কুলিয়ারচরে এক দিনমজুরের বাড়ীর আঙ্গিনায় খুঁটি ও জিআই তার দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ

কুলিয়ারচরে এক দিনমজুরের বাড়ীর আঙ্গিনায় খুঁটি ও জিআই তার দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ

অদুধ, ভৈরব প্রতিনিধি : কিশোরগঞ্জের কুলিয়ারচরে এক দিনমজুরের বাড়ীর আঙ্গিনায় বাঁশের খুঁটি পুতে জিআই তার দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ উঠেছে। গত ২৬ ডিসেম্বর সোমবার উপজেলার কামালিয়াকান্দি গ্রামের মৃত আব্দুস ছমেদের পুত্র দিনমজুর শামসুউদ্দিনের বাড়িতে এ ন্যাক্কারজনক ঘটনাটি ঘটে।

দিনমজুর সামসুউদ্দিন সাংবাদিকদের নিকট অভিযোগ করে বলেন, ওয়ারিশিয়ান সূত্রে পাওয়া ও তার ক্রয়কৃত সম্পত্তিতে বাড়ীঘর নির্মাণ করে প্রায় ৪০ বছর যাবৎ ভোগদখল করে থাকা অবস্থায় পার্শ্ববর্তী বাড়ির সাফি উদ্দিন (৫০), ছালাম (৩৫), মকুল (৩৫) ও নাসির উদ্দিন (৪৫) গত সোমবার তাদের বসত বাড়ির সামনে আঙ্গিনায় ২০/২৫ টি বাঁশের খুঁটি পুতে এতে জিআই তার পেচিয়ে প্রতিবন্ধকতার সৃষ্টি করে। এর ফলে ওই দিনমজুরের পরিবার স্বাভাবিক ভাবে চলা ফেরা ও কাজ কর্ম করতে পারছেনা। এমনকি তাদের টিউবওয়েল থেকে পানি ব্যবহারও করতে পারছেনা। তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে তাদের বাড়ির আঙ্গিনা থেকে এসব বাঁশের খুঁটি ও জিআই তারের প্রতিবন্ধকতা অপসারনের দাবী জানিয়ে তারা আরো অভিযোগ করে বলেন, ঘটনার পর থেকে প্রতিপক্ষের হুমকির ধামকীর ভয়ে আতংকে দিনাতিপাত করছে ওই দিনমজুরের পরিবার। এতে মানবাধিকার লঙ্ঘনের মতো ঘটনা ঘটেছে বলে এলাকাবাসী জানান।

এব্যাপারে অভিযুক্ত সাফি উদ্দিন, ছালাম, মকুল ও নাসির উদ্দিনের সাথে কথা হলে তারা বাঁশ দিয়ে খুঁটি পুতে জিআই তার দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টির কথা স্বীকার করে বলেন, তারা তাদের নিজ জায়গায় এসব খুঁটি পুতে জিআই তার দিয়ে বেঁধে রেখেছে। তবে ৪০ বছর পরে কেন জানতে চাইলে তারা বলেন উক্ত জমি আমারা ক্রয় করে জায়গার মালিক হয়েছি। আমাদের দলিল আছে।

More News...

বিড়ির শুল্ক ও অগ্রিম আয়কর প্রত্যাহারের দাবিতে রংপুরে জনসভা

বিড়ি শিল্পের শুল্ক প্রত্যাহারসহ পাঁচ দাবিতে বগুড়ায় মানববন্ধন