স্ত্রী ও চাচিকে নিয়ে প্রকাশ্যে এলেন কিম জং উন

স্ত্রী ও চাচিকে নিয়ে প্রকাশ্যে এলেন কিম জং উন

অনলাইন ডেস্ক : করোনাকালীন পাঁচ মাসের মধ্যে এই প্রথম স্ত্রীকে নিয়ে সামনে এলেন উত্তর কোরিয়ার একচ্ছত্র নেতা কিম জং উন। গতকাল বুধবার দেশটির রাজধানী পিয়ংইয়ংয়ের এক শিল্প প্রদর্শনীতে যান কিম দম্পতি। এসময় তাদের সঙ্গে উপস্থিত ছিলেন কিমের চাচি কিম কিয়োং হুই। এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএ।

প্রতিবেদনে বলা হয়েছে, কিমের স্ত্রী রি সোল জুকে সর্বশেষ প্রকাশ্যে দেখা যায় গত বছরের ৯ সেপ্টেম্বর। দেশের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সেসময় তিনি স্বামীর সঙ্গে কিমের প্রয়াত দাদা এবং বাবার মমি করা মরদেহ পরিদর্শন করতে যান।

বুধবার প্রচারিত টেলিভিশন ফুটেজে দেখা গেছে রি সোল জু স্বামীর সঙ্গে কথা বলছেন ও হাসছেন। পরে এই যুগল মঞ্চে উঠে শিল্পীদের সঙ্গে হাত মেলান এবং ছবি তোলেন।

এ ছাড়াও ওই ফুটেজে কিম জং উনের চাচি এবং ক্ষমতাসীন দলের সাবেক ঊর্ধ্বতন কর্মকর্তা কিম কিয়োং হুইকে ২০২০ সালের জানুয়ারির পর প্রথম প্রকাশ্যে দেখা যায়। কিম জং উন ক্ষমতায় বসার প্রথম বছরগুলোতে গুরুত্বপূর্ণ চরিত্র ছিলেন কিম কিয়োং হুই।

পরে ২০১৩ সালে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে কিম জং উন তার স্বামী জ্যাং সোং থায়েককে মৃত্যুদণ্ডের আদেশ দিলে সংবাদমাধ্যম থেকে অদৃশ্য হয়ে পড়েন কিম কিয়োং হুই। ছয় বছর পর অবশ্য ফের জ্যাং সোং থায়েককে প্রকাশ্যে দেখা যায়।

গত মঙ্গলবার কিম জং উনকে নিয়ে তৈরি তথ্যচিত্র মুক্তি পেয়েছে। ওই তথ্যচিত্রে কিমকে খুঁড়িয়ে হাঁটতে দেখা গিয়েছে। এমনকি তিনি আগের থেকে অনেকটাই রোগা হয়েছেন। যা নিয়ে গুজব রটেছে যে, কিম জং হয়তো বড় ধরনের কোন রোগে আক্রান্ত। ‌

More News...

রাইসির প্রতি জাতিসংঘের শ্রদ্ধা অনুষ্ঠান বয়কট যুক্তরাষ্ট্রের!

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?