আরও ৩১ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে ১৩ হাজার

আরও ৩১ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে ১৩ হাজার

নিজস্ব প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরও ৩১ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১৩ হাজার ৫০১ জন।

সোমবার (৩১ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় (৩০ জানুয়ারি সকাল ৮টা থেকে ৩১ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত) করোনায় মারা যাওয়া ৩১ জনসহ দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ২৮ হাজার ৩৯৪ জন। আর ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ১৩ হাজার ৫০১ জনসহ এখন পর্যন্ত সরকারি হিসাবে মোট শনাক্ত হয়েছেন ১৭ লাখ ৯৮ হাজার ৮৩৩ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫৬৮ জন। তাদের নিয়ে এখন পর্যন্ত হলেন মোট ১৫ লাখ ৬৮ হাজার ২১৩ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ২৯ দশমিক ৭৭ শতাংশ, আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৪২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ১৮ শতাংশ, আর মৃত্যুর হার ১ দশমিক ৫৮ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৪৫ হাজার ২৮৪টি, আর নমুনা পরীক্ষা হয়েছে ৪৫ হাজার ৩৫৮টি।

দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ২৪ লাখ ৭৮ হাজার ৬৮২টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৮৪ লাখ ৭৩ হাজার ৫১১টি, আর বেসরকারি ব্যবস্থাপনায় ৪০ লাখ পাঁচ হাজার ১৭১টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩১ জনের মধ্যে পুরুষ ২০ জন ও নারী ১১ জন। তাদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ১৪১ জন, আর নারী ১০ হাজার ২৫৩ জন।

বয়স বিবেচনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ৭১ থেকে ৮০ বছরের মধ্যে। এই বয়সের মধ্যে মারা গেছেন সাত জন। ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ছয় জন, ৬১ থেকে ৭০ এবং ৫১ থেকে ৬০ বছরের মধ্যে মারা গেছেন পাঁচ জন করে। ৪১ থেকে ৫০ বছর, ৯১ থেকে ১০০ এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন দুই জন করে। আর ১১ থেকে ২০ বছর ও ৩১ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছেন একজন করে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩১ জনের মধ্যে ২১ জনই ঢাকা বিভাগের। বাকিদের মধ্যে খুলনা বিভাগের আছেন পাঁচ জন, রংপুর ও ময়মনসিংহ বিভাগের আছেন তিন জন করে, চট্টগ্রাম বিভাগের দুই জন এবং রাজশাহী বিভাগের আছেন একজন ।

৩১ জনের মধ্যে ২৬ জন মারা গেছেন সরকারি হাসপাতালে। বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে পাঁচ জনের।

More News...

জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন

কৃষকদের টাকা দিলে ফেরত দেয়, কোটিপতিরা দেয় না’