দুই বিদেশির সঙ্গে ঝড় তুললেন সাব্বিরও

দুই বিদেশির সঙ্গে ঝড় তুললেন সাব্বিরও
স্পোর্টস ডেস্ক : চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের প্রথম ম্যাচে ব্যাট হাতে পুরোপুরি হতাশ করেছিলেন সাব্বির রহমান, আফিফ হোসেন, শামীম পাটোয়ারী, মেহেদি হাসান মিরাজরা। শেষ দিকে ঝড় তুলেছিলেন বেনি হাওয়েল। আজ দ্বিতীয় ম্যাচেও শেষের ঝড় তুললেন বেনি।

তার সঙ্গে শুরুতে উইল জ্যাকস ও মাঝের ওভারে সাব্বির রহমানের মারমুখী ব্যাটিংয়ের মিনিস্টার ঢাকার বিপক্ষে ৮ উইকেটে ১৬১ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করেছে চট্টগ্রাম। বিপিএলের এবারের আসরে নিজেদের প্রথম জয় পেতে ঢাকাতে করতে হবে ১৬২ রান।

আগের ম্যাচের মতো আজও হতাশ করেন চট্টগ্রামের ক্যারিবীয় ওপেনার কেনার লুইস। রুবেল হোসেনের করা ইনিংসের তৃতীয় ওভারে লেগ বিফোরের ফাঁদে পড়ার আগে ৯ বল খেলে মাত্র ২ রান করেন লুইস।

তবে আরেক ওপেনার উইল জ্যাকস ঠিকই ঝলক দেখান নিজের সামর্থ্যের। রুবেলের তৃতীয় ওভারের শেষ দুই বলে হাঁকান জোড়া বাউন্ডারি, ইসুরু উদানার পরের ওভারে আরও দুই চারের সঙ্গে ইনিংসের প্রথম ছক্কাও মারেন জ্যাকস।

পাওয়ার প্লে’ শেষ ওভারে আন্দ্রে রাসেলের ওপর দিয়েও ঝড় বইয়ে দেন আফিফ-জ্যাকস। প্রথম বলে ছক্কা হাঁকান আফিফ। আর চতুর্থ ও পঞ্চম বলে একটি করে চার-ছয় মারেন জ্যাকস। প্রথম পাওয়ার প্লে’তে ১ উইকেট হারিয়ে ৫০ রান করে চট্টগ্রাম।

দলীয় ৫৬ রানে ৩ উইকেট হারানোর পর চতুর্থ উইকেটে ৫.৩ ওভারে ৪৪ রান যোগ করেন মেহেদি হাসান মিরাজ ও সাব্বির রহমান। অধিনায়ক মিরাজ সাজঘরে ফেরার আগে ৪টি চারের মারে ২৫ বলে ২৫ রান করেন। আক্রমণে এসে প্রথম বলেই মিরাজকে আউট করেন ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

সেই একই ওভারে একটি করে চার ও ছয় হাঁকান সাব্বির। এর আগে শুভাগতকে হাঁকান নিজের প্রথম ছক্কা। তবে বড় কিছুর আশা জাগিয়েও শেষ পর্যন্ত ২৯ রানের বেশি করতে পারেননি সাব্বির। তার ১৭ বলের ইনিংসে ছিল দুইটি করে চার ও ছয়ের মার।

সাব্বির আউট করার পর একই ওভারে শামীমকেও ফিরিয়ে দেন রুবেল। পরে শেষ দিকে ঝড়টা তোলেন বেনি হাওয়েল। তার ১৯ বলে ৩৭ রানের সুবাদে শেষ ৪ ওভারে ৪১ রান পায় চট্টগ্রাম। ইনিংসের একদম শেষ বলে তৃতীয় রান নিতে গিয়ে তামিম ইকবালের সরাসরি থ্রোয়ে রানআউট হন বেনি।

ঢাকার পক্ষে ৪ ওভারে ২৬ রান খরচায় ৩ উইকেট নেন রুবেল। এছাড়া আরাফাত সানি, ইসুরু উদানা, শুভাগত হোম ও মাহমুদউল্লাহ রিয়াদের শিকার একটি করে উইকেট।

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর