পুনর্বাসন দাবিতে উত্তরায় হকারদের সড়ক অবরোধ

পুনর্বাসন দাবিতে উত্তরায় হকারদের সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক : উচ্ছেদ বন্ধ ও স্থায়ী পুনর্বাসন দাবিতে রাজধানীর উত্তরায় মহাসড়ক অবরোধ করেছেন হকাররা। আজ শনিবার সকাল ১০টার দিকে উত্তরার রবীন্দ্র সরণিতে জড়ো হয়ে তারা বিক্ষোভ শুরু করেন। পরে দুপুরে তারা সড়ক অবরোধ করেন। এসময় বিভিন্ন স্লোগান দিতে দেখা যায় তাদের। সড়কে অবস্থান নেওয়ায় দুই দিকের যান চলাচল বন্ধ রয়েছে।

রবীন্দ্র সরণিতে জড়ো হওয়ার পর হকাররা উত্তরার রাজলক্ষ্মী বাসস্ট্যান্ডসংলগ্ন এলাকায় ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য হাবিব হাসানের কার্যালয়ের সামনে অবস্থান নেন। এরপর দুপুর সোয়া ১২টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নেন তারা।

হকার ও ক্ষুদ্র ব্যবসায়ীরা জানান, করোনার সময় তারা ব্যবসা করতে পারেনি। এজন্য ক্ষতিগ্রস্ত হয়েছেন। বিভিন্ন সমবায় সমিতি ও আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ নিয়ে ব্যবসা করেন তারা। এখন যদি তাদের পুনর্বাসন না করে উচ্ছেদ করা হয়, তাহলে তারা পথে বসবেন।

রাজলক্ষ্মী এলাকার দায়িত্বে থাকা ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) আকতারুজ্জামান বলেন, ‘হকাররা প্রায় আধা ঘণ্টা ধরে সড়কের দুই পাশে বসে বিক্ষোভ করছেন। এ কারণে সড়কের উভয় দিকে আপাতত যান চলাচল বন্ধ। হকারদের সঙ্গে কথা বলে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে।’

More News...

জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন

কৃষকদের টাকা দিলে ফেরত দেয়, কোটিপতিরা দেয় না’