শিগগিরই ১২ বছরের বেশি বয়সি অধিকাংশেরই টিকা দেয়া হয়ে যাবে : শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি

শিগগিরই ১২ বছরের বেশি বয়সি অধিকাংশেরই টিকা দেয়া হয়ে যাবে : শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি

কাজী আব্দুল মান্নান, গাজীপুর থেকে : শিক্ষামন্ত্রী ডা:দীপু মনি এমপি বলেছেন, পৃথিবীর অনেক উন্নত দেশ করোনায় পর্যুদন্ত অবস্থা। আমাদের কোনভাবেই কোন ঝুঁকি নেওয়ার সুযোগ নেই। আমরা টিকা দেওয়ার ব্যবস্থা করেছি, সেই টিকা দেওয়া চলছে। টিকা দেওয়াকে আরও বেগবান করতে হবে। সেজন্য সরকার সিদ্ধান্ত গ্রহণ করেছে। আশাকরি, যেভাবে এখন টিকাদান কর্মসূচি চলছে, তাতে খুব শিগগিরই ১২ বছরের বেশি বয়সি যারা তাদের অধিকাংশই টিকা দেওয়া হয়ে যাবে।

বৃহস্পতিবার বিকেলে গাজীপুর মহানগরীর বাহাদুরপুর এলাকায় রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে আয়োাজিত প্রতিভা অন্বেষণ ও আন্ত: ইউনিট বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, যাদের এখনও টিকা দেওয়া হয়নি। অনলাইনে-টিভিতে ক্লাস চলতে থাকবে। তারা সেই সুবিধাগুলো এখন নেবে। যত দ্রæত পারি সবাই টিকা দিয়ে ক্লাসে চলে আসবে- আমরা সেটা চাই। বিশেষ করে শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি আমাদের গুরুত্বের সাথে ভাবতেই হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষামন্ত্রী দীপু মনি আরোও বলেন, লেখাপড়ার পাশাপাশি স্কাউটিং করে তোমরা সুনাগরিক হিসেবে গড়ে উঠবে। এরপর তোমরা বিশ্বনাগরিক হবে, সোনার মানুষ হবে। আর তোমরা সোনার মানুষরাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা নির্মাণ করবে। তিনি বলেন করোনা ও ওমিক্রনের ব্যাপারে আমাদের কোন ঝুঁকি নেয়া ঠিক হবে না। টিকা নেয়ার কর্মসূচি জোরদার করার পাশাপাশি যারা টিকা নেয়নি তাদের টিকার আওতায় আনতে হবে। করোনা পরিস্থিতির অবনতি হলে ছাত্রছাত্রীদের অনলাইনে ক্লাশ নেয়ার ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ রোভার স্কাউট অ লের সভাপতি ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডঃ মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটের প্রধান জাতীয় কমিশনার ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার (অনুসন্ধান) ড. মোজাম্মেল হক খান, গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর মো: গিয়াস উদ্দিন মিয়া, রোাভার অ লের সহসভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর এম এ বারী, গাজীপুর মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্যাহ মন্ডল রাভার অ লের সম্পাদক একেএম সেলিম চৌধুরী, রোভার কামরুল হোসেন ও নাজনূর নাবিলা প্রমুখ। পরে মন্ত্রী বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

More News...

জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন

কৃষকদের টাকা দিলে ফেরত দেয়, কোটিপতিরা দেয় না’