অবশেষে ডিসি সম্মেলন শুরু ১৮ জানুয়ারি

অবশেষে ডিসি সম্মেলন শুরু ১৮ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক : অবশেষে ১৮ জানুয়ারি শুরু হচ্ছে তিন দিনের জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন। আগামী ১৮, ১৯, ২০ জানুয়ারি ডিসি সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হবেন। এছাড়া রাষ্ট্রপতি, স্পিকার ও প্রধান বিচারপতির সঙ্গে বৈঠকে বসবেন ডিসিরা।

দুই বছর পর আগামী ১১-১৩ জানুয়ারি সম্মেলনের তারিখ চূড়ান্ত করা হয়েছিল। কিন্তু সম্মেলন শুরুর আগের দিন ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস হওয়ায় সেই তারিখ পরিবর্তন করা হয়। কারণ এ দিবস উপলক্ষে ‘টুঙ্গিপাড়া: হৃদয়ে পিতৃভূমি’ শীর্ষক বিশেষ অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (জেলা ও মাঠ প্রশাসন অনুবিভাগ) মো. জিল্লুর রহমান চৌধুরী সমকালকে বলেন, এবার আগামী ১৮, ১৯ ও ২০ জানুয়ারি ডিসি সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। সে অনুযায়ী সার্বিক প্রস্তুতি নেওয়া হচ্ছে।

জানা যায়, ২০২০ সালে করোনার কারণে ডিসি সম্মেলন হয়নি। ২০২১ সালের শেষের দিকে ডিসি সম্মেলনের জন্য প্রস্তুতি প্রায় সম্পন্ন হলেও শেষ মুহূর্তে তা স্থগিত করা হয়। অবশেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মতি পাওয়ায় সম্মেলনের তারিখ চূড়ান্ত হয়েছে।

More News...

জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন

কৃষকদের টাকা দিলে ফেরত দেয়, কোটিপতিরা দেয় না’