ড্যাপ কার্যকরে আরও সময় লাগবে: এলজিআরডিমন্ত্রী

ড্যাপ কার্যকরে আরও সময় লাগবে: এলজিআরডিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ডিটেইল এরিয়া প্ল্যান (ড্যাপ) চূড়ান্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। তবে, এটা কার্যকরের জন্য আরও সময় লাগবে। চূড়ান্ত করা হলেও এটা নিয়ে এখনও যেসব সুপারিশ আছে সেগুলো নিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা পাওয়ার পর কাজ শুরু হবে।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সচিবালয়ে ড্যাপ পর্যালোচনা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে তাজুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ঢাকায় ৫ থেকে ৬ তলার বেশি ভবন তৈরি করা যাবে না রিহ্যাবের এমন আপত্তি অযৌক্তিক। এর সঙ্গে নতুন ড্যাপের কোনও মিল নেই। ঢাকা শহর এখন নতুন ড্যাপের আওতায় ১৫২৮ বর্গকিলোমিটারে হবে। তাই এখানে বহুতল ভবন হলে কোনও সমস্যা হবে না। বর্তমানে ঢাকায় ৮৪ ভাগ একতলা ভবন রয়েছে। এগুলো বহুতল হলে শহর বসবাসযোগ্য হবে। নতুন ড্যাপে ঢাকাকে ৫টি রিজিওনাল জোনে ভাগ করা হবে। প্রত্যেক জোনে একটা করে পার্ক থাকবে। নির্দিষ্ট কিছু এলাকাতেই শুধু স্কুল হবে না, সব এলাকায় হবে।

মন্ত্রী বলেন, কোনও পক্ষেরই সমস্যা সৃষ্টির জন্য ড্যাপ কার্যকর করা হয়নি। নতুন করে এই শহরকে সাজানোর জন্য কিছু নতুন সিদ্ধান্ত নিয়েছে সরকার। এটা কারও ক্ষতির কারণ হোক সেটা কাম্য নয়।

More News...

জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন

কৃষকদের টাকা দিলে ফেরত দেয়, কোটিপতিরা দেয় না’