রেন্টাল বিদুৎকেন্দ্রগুলো চলবে ‘নো পাওয়ার নো পেমেন্টে’

রেন্টাল বিদুৎকেন্দ্রগুলো চলবে ‘নো পাওয়ার নো পেমেন্টে’

নিজস্ব প্রতিবেদক : অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল জানিয়েছেন, দেশের রেন্টাল বিদ্যুৎকেন্দ্রগুলোতে নো পাওয়ার, নো পেমেন্ট সিস্টেম করা হচ্ছে। বর্তমানে রেন্টাল পাওয়ার প্ল্যান্ট যেগুলো আছে, সেগুলোর মেয়াদ আগেই শেষ হয়ে গেছে।

বুধবার দুপুরে অর্থনৈতিক বিষয়ক ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে মোস্তফা কামাল বলেন, আমাদের আরও অনেকগুলো পাওয়ার প্ল্যান্ট করতে হবে। আমাদের কিছু পাওয়ারপ্ল্যান্ট পাইপলাইনে ছিল, সেগুলোকে আমরা এখন আর অনুমোদন দিচ্ছি না। আটটি পাওয়ার প্ল্যান্ট এভাবে বাতিল করা হয়েছে, যেগুলো পাইপলাইনে ছিল।

নতুন দুটি বিদ্যুৎ কেন্দ্রের অনুমোদন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ মুহূর্তে আমাদের এখানে তারা আরও এক, দুই কিংবা পাঁচ বছর অপারেট করবে। সেজন্য কোনো এক্সট্রা চার্জ দিতে হবে না। শুধু চার্জ দিতে হবে যখন তাদের কাছ থেকে ইলেক্ট্রিসিটি কিনবো, যে পরিমাণ কিনবো সে পরিমাণ চার্জ। এখানে আমরা কোনভাবে লস করার সুযোগ রাখিনি।

বিদ্যুতের দাম বাড়ানোর প্রসঙ্গে তিনি বলেন, মানুষের অ্যাফোর্টেবিলিটি কমে গেছে। সেটি বাড়ানোর জন্য সরকার বিভিন্ন উদ্যোগও গ্রহণ করেছে। আমি বিশ্বাস করি এখন সবাই ভালো অবস্থানে আছেন। বিদ্যুতের দাম বাড়ানো হবে কিনা সে প্রস্তাব এখনো আমাদের কাছে আসেনি, যখন আসবে তখন আপনাদের কাছে সেটি শেয়ার করব এবং আপনারা জানতে পারবেন।

More News...

জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন

কৃষকদের টাকা দিলে ফেরত দেয়, কোটিপতিরা দেয় না’