নির্বাচন কমিশন গঠনে স্থায়ী আইন করার কথা বলেছে ইসলামী ঐক্যজোট

নির্বাচন কমিশন গঠনে স্থায়ী আইন করার কথা বলেছে ইসলামী ঐক্যজোট

নিজস্ব প্রতিবেদক : নির্বাচন কমিশন গঠনের ক্ষেত্রে সার্চ কমিটির সদস্য হিসেবে সাংবিধানিক পদে থাকা একজন সৎ ব্যক্তিকে রাখার প্রস্তাব দিয়েছে ইসলামী ঐক্যজোট। আজ বুধবার বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের আমন্ত্রণে সংলাপে অংশ নিয়ে এই প্রস্তাব রাখেন দলটির চেয়ারম্যান মাওলানা আবুল হাসনাত আমিনী।

সংলাপ শেষে সাংবাদিকদের হাসনাত আমিনী জানান, রাষ্ট্রপতির কাছে দলের পক্ষ থেকে তারা চারটি প্রস্তাব দিয়েছেন। প্রস্তাবনায় সার্চ কমিটিতে ইমানদার ব্যক্তিকে রাখার পাশাপাশি সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন আইন করার কথা জানিয়েছেন আবুল হাসনাত আমিনী।

আবুল হাসনাত আমিনী বলেন, আমরা মনে করি সংবিধানের প্রতি শ্রদ্ধা রেখে স্বাধীন, দক্ষ, নিরপেক্ষ, ইমানদার, আমানতদার, গ্রহণযোগ্য ও শক্তিশালী নির্বাচন কমিশন গঠনের জন্য একটি স্থায়ী আইন করা আবশ্যক।

ইসলামী ঐক্যজোটের অন্য প্রস্তাবের মধ্যে রয়েছে-সংবিধানের ১২৬ অনুচ্ছেদের বিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠানের ক্ষেত্রে নির্বাহী বিভাগ নির্বাচন কমিশনকে পূর্ণ সহযোগিতা করায় প্রয়োজনীয় স্থায়ী আইন করা, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশনকেও নিরপেক্ষ করতে হবে। তাই রাজনৈতিক বিবেচনায় নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের নির্বাচন কমিশন থেকে প্রত্যাহার করা।

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আবুল হাসানাত আমিনীর নেতৃত্বে এর আগে সাত সদস্যের একটি প্রতিনিধি দল সন্ধ্যা সাড়ে ৫টায় বঙ্গভবনে প্রবেশ করে। সংলাপে অংশগ্রহণকারী প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন দলের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ, ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ মজুমদার, মুফতি তৈয়্যেব হাসাইন, মাওলানা ফইলুর রহমান, মাওলানা শেখ লাকমান হাসাইন, ও যুগ্ম মহাসচিব মাওলানা আলতাফ হাসাইন।

More News...

জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন

কৃষকদের টাকা দিলে ফেরত দেয়, কোটিপতিরা দেয় না’