নেপালের বিপক্ষে বড় জয় বাংলাদেশের

নেপালের বিপক্ষে বড় জয় বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক : নেপালকে বড় ব্যবধানে হারিয়ে এশিয়া কাপ শুরু বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের। আসরে নিজেদের প্রথম ম্যাচে টাইগার যুবারা নেপালকে ১৫৪ রানের বড় ব্যবধানে হারায়।

শুক্রবার সংযুক্ত আরব আমিরাতের শারজা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে নেপালের বিপক্ষে প্রথমে ব্যাটিং করে প্রান্তিক নওরোজ নাবিলের অনবদ্য সেঞ্চুরিতে ৪ উইকেটে ২৯৭ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে বাংলাদেশ যুব দল।

বিশাল টার্গেট তাড়া করতে নেমে রকিবুল হাসান, তানজিম হাসান সাকিবের গতি আর নাইমুর রহমান ও মেহরাবের স্পিনে বিভ্রান্ত হয়ে ৪২.৩ ওভারে ১৪৩ রানেই অলআউট হয় নেপাল। দলের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন গুলসান জা। বাংলাদেশ যুব দলের হয়ে দুটি করে উইকেট নেন রকিবুল, তানজিম, নাইমুর ও মেহরাব।

শুক্রবার প্রথমে ব্যাটিংয়ে নেমে ১১ ওভারে ৩৯ রানের জুটি গড়ে সাজঘরে ফেরেন ওপেনার মফিজুল ইসলাম (১৭)। ১৬ ওভারে দলীয় ৫৯ রানে ফেরেন আরেক ওপেনার ইফতেখারুল ইসলাম (২১)। ২৬.৩ ওভারে দলীয় ১০৫ রানে ফেরেন আইচ মোল্লা (২২)।

চতুর্থ উইকেটে মোহাম্মদ ফাহিমকে সঙ্গে নিয়ে ১৭৯ রানের পার্টানারশিপ গড়েন নাবিল। ৪৮.৩ ওভারে দলীয় ২৮৪ রানে রিয়ার্টার্ড হার্ট হয়ে ফেরেন তিনি। তার আগে ৫৪ বলে তিন চার ও তিন ছক্কায় ৫৮ রান করেন ফাহিম।

শেষদিকে ব্যাটিংয়ে নেমে ১৫ বলে তিনটি বাউন্ডারির সাহায্যে ২১ রান করে আউট হন মেহরাব। ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শেষ বল পর্যন্ত খেলে ১১২ বলে ১১টি চার ও এক ছক্কার সাহায্যে দলীয় সর্বোচ্চ ১২৭ রান করে অপরাজিত থাকেন নাবিল। তার অনবদ্য সেঞ্চুরির সুবাদে ৪ উইকেটে ২৯৭ রানের বিশাল সংগ্রহ পায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

More News...

জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন

সাত দফা দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন ও জাতীয় রাজস্ব বোর্ড ঘেরাও