কক্সবাজারে অতিরিক্ত ভাড়া-দাম: মাঠে নেমেছে প্রশাসন

কক্সবাজারে অতিরিক্ত ভাড়া-দাম: মাঠে নেমেছে প্রশাসন

কক্সবাজার প্রতিনিধি : পর্যটকদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া ও দাম আদায়ের অভিযোগে কক্সবাজার জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত ২৫ হাজার টাকা জরিমানা করেছে।

শুক্রবার বিকালে কক্সবাজার সমুদ্র সৈকতের পাশে অবস্থিত হোটেল সি পার্ল ও হোটেল ওপেলায় পৃথক এ অভিযান চালানো হয়।

এ সময় দুজন পর্যটকের টাকা ফেরত দেওয়ার ব্যবস্থাও করা হয় বলেন জানান কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) মো. সৈয়দ মুরাদ ইসলাম।

কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) মো. সৈয়দ মুরাদ ইসলাম সন্ধ্যায় আরো জানান, কক্সবাজারে বিপুল পর্যটক আগমনের সুযোগে একটি চক্র নানা অজুহাতে অতিরিক্ত টাকা আদায় করছে। ফলে শুক্রবার দিনব্যাপী কক্সবাজার হোটেল-মোটেল জোনে পর্যটকদের যাতে কোনো হয়রানির স্বীকার না হতে হয় সে জন্য হোটেল ও রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করা হয়।

তিনি বলেন, এ সময় হোটেল সি পার্লের দুটি কক্ষের দুই পর্যটককে অতিরিক্ত টাকা হোটেলের কাছ থেকে ফেরত দেওয়া হয়। দুই হোটেলকে অতিরিক্ত ভাড়া নেয়ার জন্য জরিমানা করা হয়। এর মধ্যে হোটেল সি পার্লকে ৫ হাজার ও হোটেল ওপেলাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে পর্যটকদের কোনো ধরনের অভিযোগ থাকলে কক্সবাজার জেলা প্রশাসনের তথ্য ও অভিযোগ কেন্দ্রে জানানোর জন্য মাইকিং করা হয়।

জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

পর্যটন শহর কক্সবাজারের হোটেল-মোটেল ও রেস্টুরেন্টে চলছে গলাকাটা বাণিজ্য। হোটেল-মোটেল ও রেস্টুরেন্ট ছাড়াও পরিবহনে ভাড়া আদায় করা হচ্ছে দ্বিগুণ। সাধারণ একটি রেস্টুরেন্টে শুধু ডাল-ভাতের দাম রাখা হচ্ছে ৪০০ টাকা। এক প্লেট ভাত ও আলু ভর্তার দাম রাখা হচ্ছে ৩০০ টাকা।

পাশাপাশি শহরের অটোবাইক ও রিকশাচালকরাও দ্বিগুণ ভাড়া নিচ্ছেন। এতে হয়রানি ও প্রতারণার শিকার হচ্ছেন দূরদূরান্ত থেকে আসা পর্যটকরা।

তবে এসব অভিযোগ প্রমাণিত হলে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে পুলিশ ও জেলা প্রশাসন।

More News...

জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন

কৃষকদের টাকা দিলে ফেরত দেয়, কোটিপতিরা দেয় না’