খালেদা জিয়াকে বিদেশ পাঠাতে আরেক অস্ট্রেলীয় এমপি’র চিঠি

খালেদা জিয়াকে বিদেশ পাঠাতে আরেক অস্ট্রেলীয় এমপি’র চিঠি

নিউজ ডেস্ক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি লিখেছেন ডেভিড মার্টিন শোব্রিজ নামে অস্ট্রেলিয়ান সংসদের উচ্চকক্ষের আরেক এমপি।

বুধবার এই চিঠি লিখেন সিডনির নিউ সাউথ ওয়েলস থেকে নির্বাচিত গ্রীনসের এই এমপি। তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গ্রিন পার্টির এই এমপি এই চিঠি পাঠান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লেখা চিঠিতে এই এমপি বলেন, ‘সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার প্রয়োজনীয় চিকিৎসার বিষয়ে মানবিক পদক্ষেপ নিতে বাংলাদেশের দীর্ঘ সময়ের প্রধানমন্ত্রী হিসেবে আপনার প্রতি অস্ট্রেলিয়ার পার্লামেন্টের সদস্য হিসেবে আমরা আহ্বান জানাচ্ছি।’

এতে বলা হয়, ‘সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী খালেদা জিয়াকে শর্তসাপেক্ষে দেওয়া মুক্তির সময় বাড়ানো এবং জরুরি চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার অনুমতি দেওয়ার অনুরোধ জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেছে তার পরিবার।’

চিঠিতে আরও বলা হয়, ‘গত কয়েক মাস ধরে তিনি ঢাকার হাসপাতালে করোনারি কেয়ার ইউনিটে চিকিৎসা নিচ্ছেন। এবং আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন প্রতিবেদনে বলা হচ্ছে যে, খালেদার স্বাস্থ্যের অবস্থার অবনতি হচ্ছে’।

অস্ট্রেলিয়ান পার্লামেন্টের উচ্চকক্ষের এই এমপি বলেন, ‘খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতিশীল অবস্থা সবার জানা। খালেদা জিয়ার পরিবারের আবেদন মঞ্জুর এবং তাকে বিদেশে জরুরি চিকিৎসাসেবা নেওয়ার অনুমতি দিতে আপনার (শেখ হাসিনা) প্রতি আমরা আবেদন জানাচ্ছি।’

তিনি বলেন, ‘আমরা জানি যে, বাংলাদেশ সরকার প্রায় ৯ লাখ রোহিঙ্গা উদ্বাস্তুকে আশ্রয় দিয়ে খুবই প্রশংসনীয় পদক্ষেপ নিয়েছে। এই পদক্ষেপ বিশ্ব শরণার্থী সংকট মোকাবিলায়ও বিশাল অবদান রেখেছে’।

অস্ট্রেলীয় এই এমপি আরও বলেন, ‘এই সংকটজনক সময়ে খালেদা জিয়ার গুরুতর পরিস্থিতি বিবেচনায় নিয়ে তার মানবাধিকার এবং উন্নত চিকিৎসা পাওয়ার অধিকারের প্রতি সম্মান দেখাতে আপনার প্রতি আমরা আহ্বান জানাই। অনুগ্রহ করে সম্ভাব্য সর্বোচ্চ চিকিৎসা পাওয়ার জন্য তাকে বিদেশে যাওয়ার অনুমতি দিন’।

এর আগে গত ১৩ ডিসেম্বর, সোমবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি লিখেছেন অস্ট্রেলিয়ান পার্লামেন্টের উচ্চকক্ষের নারী এমপি আবিগেল বয়েড।

এর আগে ইউরোপীয় পার্লামেন্টের এমপি ইভান স্টিফানেস এই ইস্যুতে চিঠি পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রীকে। তারও আগে অস্ট্রেলিয়ার গ্রিন পার্টির আরেক এমপি বিষয়টি তার দেশের পার্লামেন্টে তোলেন।

More News...

সোনার দাম আবার বাড়লো, ভরি ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা

ওবায়দুল কাদেরের মস্তিষ্ক অলস-হৃদয় দুর্বল : রিজভী