বিজয় দিবস-বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ঘিরে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা

বিজয় দিবস-বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ঘিরে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : মহান বিজয় দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে চার স্তরের নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

মঙ্গলবার দুপুরে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন শেষে ডিএমপি কমিশনার এ কথা বলেন।

মোহা. শফিকুল ইসলাম বলেন, ‘মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিজয় দিবস উপলক্ষে তিন দিনব্যাপী (১৫ থেকে ১৭ ডিসেম্বর) বিভিন্ন ভেন্যুতে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এসব অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী , ভারতের রাষ্ট্রপতিসহ বিভিন্ন ব্যক্তিবর্গ অংশগ্রহণ করবেন। এসব অনুষ্ঠানে ঢাকা মেট্রোপলিটন পুলিশ, আমর্ড পুলিশ ব্যাটালিয়ন, এসএসএফ ও পিজিআর নিয়োজিত থাকবে।’

তিনি আরও বলেন, ‘প্রতিটি অনুষ্ঠানস্থলে আর্চওয়ে থাকবে। আর্চওয়ে দিয়ে প্রত্যেক দর্শনার্থীদের যথাযথ স্বাস্থ্যবিধি মেনে প্রবেশ করতে দেয়া হবে। অনুষ্ঠানস্থল ডিএমপি ও র‌্যাবের ডগ স্কোয়াড টিম দিয়ে সুইপিং করা হবে। যেকোন অনাকাঙ্ক্ষিত ঘটনা মোকাবেলার জন্য বিশেষায়িত টিম সোয়াট মুভ করবে। এছাড়াও ২৪ ঘন্টা বোম্ব ডিসপোজাল ইউনিট প্রস্তুত থাকবে। মোতায়েন থাকবে সাদা পোশাকে প্রচুর সংখ্যক পুলিশ সদস্য।

ডিএমপি কমিশনার বলেন, ‘যেসকল পথে ভিআইপি এবং ভিভিআইপি মুভমেন্ট করবেন সেসকল রাস্তায় ইউনিফর্ম পড়া পুলিশের পাশাপাশি রুফটপে পুলিশ নিয়োজিত থাকবে। ভিআইপি মুভমেন্টের কারণে কিছু সংখ্যক রাস্তা বন্ধ থাকবে।’

নিরাপত্তা বিষয়ে কমিশনার বলেন, ‘জাতীয় প্যারেড স্কয়ারে বর্ণিল কুচকাওয়াজ দেখতে ৭টি দেশের ৩০২ জন বিদেশি অতিথি অংশগ্রহণ করবেন। এসময় সাধারণ দর্শনার্থীদের স্বাস্থ্যবিধি মেনে ৩, ৪, ৫, ১৪, ১৫ ও ১৬ নং গেট দিয়ে প্রবেশ করতে হবে। প্রত্যেক দর্শনার্থীদের তল্লাশি করে প্রবেশ করানো হবে। সেজন্য সম্মানিত নগরবাসী বিরক্তবোধ না হয়ে পুলিশকে সহযোগিতা করার অনুরোধ করেন ডিএমপি কমিশনার’।

এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) কৃষ্ণ পদ রায়, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমানসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

More News...

৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?