র‌্যাবের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা ‘বড় ষড়যন্ত্র’ : কাদের

র‌্যাবের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা ‘বড় ষড়যন্ত্র’ : কাদের

নিজস্ব প্রতিবেদক : মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে র‌্যাবের সাবেক ও বর্তমান সাত কর্মকর্তার ওপর মার্কিন নিষেধাজ্ঞা আগামী নির্বাচনে কোনো প্রভাব ফেলবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের এই নিষেধাজ্ঞা আরোপে ষড়যন্ত্র রয়েছে। বিজয়ের মাসে দেশটির যে বক্তব্য সেটি আমাদের দেশের জঙ্গিবাদ, তাদের পৃষ্ঠপোষক এবং সন্ত্রাসীদেরকে উৎসাহিত করছে।

সোমবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর সভা হয়। এ সভার পর এক ব্রিফিংয়ে এসব কথা জানান ওবায়দুল কাদের।

বিজয়ের মাসে র‌্যাবের সাত কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা নতুন করে কোনো ষড়যন্ত্রের অংশ কিনা- এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, অবশ্যয় বড় ষড়যন্ত্র। তবে নির্বাচনে প্রভাব ফেলার কোনো কারণ নেই।

র‌্যাব প্রসঙ্গে ওবায়দুল কাদের আরো বলেন, এ বিষয় নিয়ে আর ঘাঁটাঘাঁটি করতে চাই না।

মির্জা ফখরুল ইসলামের মধ্যে ভদ্রতার লেশমাত্র নেই‌ বলে মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, মুরাদ হাসানের চেয়ে ঘৃণ্য-জঘন্য কথা বলার পরও আলালকে সমর্থন করেছে বিএনপি, মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শাস্তি দেয়া তো দূরের কথা।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে কাদের বলেন, দলীয় মেয়র প্রার্থীর পক্ষে নির্বাচনি প্রচার পরিচালনার জন্য একটি সমন্বয় কমিটি করা হচ্ছে। এ কমিটির সমন্বয়কের দায়িত্ব পালন করবেন সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আর সদস্য সচিব থাকবেন সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। এছাড়া আরও কয়েকজন থাকবেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেন প্রমুখ।

More News...

ওবায়দুল কাদেরের মস্তিষ্ক অলস-হৃদয় দুর্বল : রিজভী

বিএনপি বাঙালি সংস্কৃতিকে সহ্য করতে পারে না: কাদের