ভুটানকে ৬ গোলে বিধ্বস্ত করলো মারিয়ারা

ভুটানকে ৬ গোলে বিধ্বস্ত করলো মারিয়ারা

ক্রীড়া প্রতিবেদক : আন্তর্জাতিক ফুটবল ম্যাচে গোল খরা থাকে জামাল ভুঁইয়াদের। সেই কবে বাংলাদেশের ফুটবলাররা প্রতিপক্ষের জালে গোল বন্যা দিয়েছে তা হয়তো আচ করে বলা বাহুল্য।

তবে মহিলা ফুটবলের অনুর্ধ্ব পর্যায়ের আসর একটু ব্যতিক্রম। এই পর্যায়ের আসরে বাংলাদেশের গোল অনেক। সাফ অ-১৯ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ভুটান ৫-০ গোলে শ্রীলঙ্কাকে হারিয়েছিল। আর সোমবার টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ৬-০ গোলে ভুটানকে হারিয়েছে। ৪৮ ঘন্টার মধ্যেই মুদ্রার এপিঠ-ওপিঠ দেখল ভুটান।

সোমবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় বাংলাদেশের নারীরা। ম্যাচের ২ মিনিটে তহুরার পায়ে লেগে ভুটানের জালে প্রথম বল পাঠায় বাংলাদেশ। এরপর ব্যবধান দ্বিগুণ করে শাহেদা আক্তার রিপা। মারিয়া মান্ডার লং পাসে ডান দিক থেকে আড়াআড়ি শটে গোল করেন রিপা। দ্বিতীয়ার্ধের শেষ দিকে রিপার ক্রস থেকে ব্যবধান বাঁড়ায় তহুরা খাতুন। এরপর ৩-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতি থেকে ফিরে ভুটানের প্রতি আরও চড়াও হয় বাংলাদেশ। ম্যাচের ৪৭ মিনিটে ভুটানের জালে আরও এক গোল করে বাংলাদেশ। বাংলাদেশের মেয়ারা যখন গোল বন্যা শুরু করেন তখন ম্যাচের ৫৫ মিনিটে গোলরক্ষক পরিবর্তন করে ভুটান। ৬৭ মিনিটে ফ্রি কিক থেকে মারিয়া মান্ডার শট ফিরিয়ে দেন ভুটানের গোলরক্ষক।

৬৯ মিনিটে দেখার মত গোল করেন ঋতু পর্ণা চাকমা। পাঁচ গোলের লিড নিয়েও গোল ক্ষুধা এতটুকু কমেনি বাংলাদেশের মেয়েদের। গোলের জন্য চেষ্টা ছিল পরের সময়েও। ৯২ মিনিটে ভুটানের জালে ছয় নাম্বার গোল করেন অধিনায়ক মারিয়া মান্ডা। বাংলাদেশ তাদের পরের ম্যাচ খেলবে আগামী শুক্রবার ভারতের বিপক্ষে।

More News...

সোনার দাম আবার বাড়লো, ভরি ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা

ওবায়দুল কাদেরের মস্তিষ্ক অলস-হৃদয় দুর্বল : রিজভী