নটর ডেম ছাত্রের মৃত্যু, ৯ চালক বরখাস্ত

নটর ডেম ছাত্রের মৃত্যু, ৯ চালক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর গুলিস্তানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লাবাহী গাড়ির চাপায় নটর ডেম কলেজের ছাত্র নাঈম হাসানের মৃত্যুর ঘটনায় চাকরিচ্যুত হয়েছেন ৯ গাড়িচালক। নিজেদের অনুকূলে বরাদ্দ থাকা গাড়ি বহিরাগত লোকদের দিয়ে চালানোর দায়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) এ ৯ গাড়িচালককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বরখাস্ত ৯ গাড়িচালক হলেন- কাউছার আলী, বেলায়েত হোসেন, ফরিদ আহমেদ, মো. আবদুল্লাহ, জামাল উদ্দিন-২, কবির হোসেন-২, রবিউল আলম, আজিম উদ্দিন ও নূর জালাল শিকদার। তারা কেবল বিধি মোতাবেক খোরাকি ভাতা পাবেন।

দক্ষিণ সিটির সচিব দপ্তর সূত্র বলছে, দায়িত্ব পালনে অবহেলা, অসদাচরণ ও অদক্ষতার অভিযোগে ৮ ডিসেম্বর এ ৯ চালককে বরখাস্ত করা হয়। তবে সাময়িক বরখাস্তের অফিস আদেশগুলো সংস্থার সিস্টেম অ্যানালিস্টকে দক্ষিণ সিটির ওয়েবসাইটে প্রকাশের জন্য নির্দেশনা দেয়া হলে তা প্রকাশ করা হয়নি।

গত ২৪ নভেম্বর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লাবাহী গাড়ির চাপায় নটর ডেম কলেজের ছাত্র নাঈম হাসানের মৃত্যুর পর সংস্থার পরিবহন বিভাগের অনিয়ম ও দুর্নীতি বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তারা সোচ্চার হন। শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনেও সংস্থার পরিবহন পুলের (পরিবহন বিভাগ) অব্যবস্থাপনা-অনিয়মের প্রমাণ মেলে। এরপরই মেয়র সংশ্লিষ্ট কর্মকর্তাদের অনিয়মে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেন। তারই প্রেক্ষিতে প্রাথমিকভাবে এ ৯ জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জানা গেছে, নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈমকে চাপা দেওয়া দক্ষিণ সিটির ময়লাবাহী গাড়িটি চালাচ্ছিলেন বহিরাগত এক ব্যক্তি। ওই গাড়ি করপোরেশনের চালক ইরান মিয়ার অনুকূলে বরাদ্দ ছিল। কিন্তু ইরানকে গাড়িটি হস্তান্তর না করে পরিবহন পুলের সংশ্লিষ্ট কর্মকর্তারা হারুন নামের এক ব্যক্তির হাতে গাড়িটি হস্তান্তর করেন। হারুন আবার ওই গাড়ি নিজে না চালিয়ে রাসেল নামের আরেক ব্যক্তিকে গাড়িটি দেন। নটর ডেম কলেজ শিক্ষার্থীকে চাপা দেয়ার সময় রাসেল নামের এই ব্যক্তিই গাড়িটি চালিয়েছিলেন বলে জানিয়েছে পুলিশ।

More News...

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?

সোনার দাম আবার বাড়লো, ভরি ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা