বৃষ্টিময় টেস্টেও ইনিংস ব্যবধানে হার টাইগারদের

বৃষ্টিময় টেস্টেও ইনিংস ব্যবধানে হার টাইগারদের

নিজস্ব প্রতিবেদক : দুইদিন বৃষ্টিতে ভেসে যাওয়ার পরও পাকিস্তানের সাথে দ্বিতীয় টেস্টে ইনিংস এবং ৮ রানের ব্যবধানে হেরেছে বাংলাদেশ। সাজিদ খানের অসাধারণ বোলিং আর বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতায় দ্বিতীয় ইনিংসে ২০৫ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। এতেই ঢাকা টেস্টের শেষ দিন এসে টেস্টের সাথে সাথে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিলো পাকিস্তান।

চট্টগ্রাম টেস্টে চার ইনিংসের খেলা হলেও ঢাকা টেস্টে এসে যেন পাকিস্তানের সামনে দাড়াতেই পারলো না টীম বাংলাদেশ। প্রথম ইনিংসে ব্যাট করা পাকিস্তান ৩০০ রানে ইনিংস ঘোষণা করার পর ব্যাটিংয়ে এসে নিদারুণ ব্যর্থ বাংলাদেশের ব্যাটসম্যানরা।

নিজেদের প্রথম ইনিংসে এক সাজিদ খানের বলেই গুটিয়ে যায় বাংলাদেশ। পাকিস্তানের এই অফ স্পিনারের ৮ উইকেটেই তোপের মুখে দুই অংকের ঘরে পৌঁছাতে পারে শুধুমাত্র নাজমুল হোসেন শান্ত ৩০(৫০) এবং সাকিব আল হাসান ৩৩(৫৪)। বাংলাদেশ সব উইকেট হারায় মাত্র ৮৭ রানেই।

ফলোঅনে পড়ে আবার নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। আবারও সেই সাজিদ খান। প্রথম ইনিংসের মতো ভয়ংকর না হলেও চার উইকেট তুলে নেন একাই। শেষদিনের শেষ সেশনের খেলায় বাংলাদেশ অলআউট হয় ২০৫ রানে। আর এতেই ইনিংস এবং ৮ রানের জয় নিশ্চিত হয় পাকিস্তানের।

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর