শিগগিরই খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত

শিগগিরই খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক : খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে কিছু দিনের মধ্যেই সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। বুধবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

এসময় বিএনপিপন্থী আইনজীবীরা খালেদা জিয়ার মুক্তির বিষয়ে যেসব সুপারিশ করেছেন তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

তিনি বলেন, ৪০১ ধারা অনুযায়ী দরখাস্ত নিষ্পত্তি হলে তা বিবেচনার আর কোনও সুযোগ থাকে না। আমি যে আইনি ব‍্যাখ‍্যা দিয়েছি সেটাই সঠিক। তবে পরে আমার সঙ্গে ১৫ জন আইনজীবী দেখা করেছেন। বিএনপিপন্থী আইনজীবীরা যে সুপারিশ করেছেন, সেই পদ্ধতিতে অন্য কোনো দেশে মুক্তি দেয়ার নজির আছে কিনা সেই বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে। খুব শিগগিরই এ ব্যাপারে সিদ্ধান্ত জানানো হবে।

এদিকে আরেক সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার প্রকৃত ও ন্যায় বিচার করা হয়েছে। এই রায়ের মধ্যমে আমরা প্রমাণ করেছি আমাদের দেশে আইনের শাসন আছে।

আনিসুল হক বলেন, এই রায়ে আপাতদৃষ্টিতে প্রকৃত বিচার ও ন্যায়বিচার হয়েছে। প্রসিকিউশন টিম ও বিচার বিভাগের সবার প্রতি কৃতজ্ঞতা। বিজ্ঞ আদালতের এই রায় প্রমাণ করেছে আমাদের দেশে আইনের শাসন আছে। এমন হত্যাকাণ্ড অপরাধ করে কেউ নির্দ্বিধায় ঘুরে বেড়াতে পারবে না। রাজনীতি করতে পারবে না। যেহেতু এটা ডেথ রেফারেন্স, এর নথিপত্রকে বলে পেপার বুক। আমরা তাড়াতাড়ি কাজ শুরু করে দিবো। যেনো পেপার বুক তৈরির জন্য হাইকোর্টে কোনো বিলম্ব না হয়।

More News...

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?

তীব্র তাপপ্রবাহ হাসপাতালগুলোতে জরুরি রোগী ছাড়া ভর্তি না করার নির্দেশ