নিউজিল্যান্ড সফরে সাকিবের ছুটি মঞ্জুর

নিউজিল্যান্ড সফরে সাকিবের ছুটি মঞ্জুর

অনলাইন ডেস্ক : নিউজিল্যান্ড সফরে সাকিব আল হাসানের ছুটি মঞ্জুর করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সাকিবকে নিয়ে গত শনিবার নিউজিল্যান্ড সফরের জন্য দুই ম্যাচের টেস্ট সিরিজের দল ঘোষণা করা হয়। তবে স্কোয়াড ঘোষণার পর এই সফর থেকে পারিবারিক কারণে ছুটি চান ৩৪ বছর বয়সী অলরাউন্ডার।

নিউজিল্যান্ড সফর থেকে সাকিব ‘আন-অফিশিয়ালি’ ছুটি চেয়ে রেখেছেন বলে জানান পাপন। দল ঘোষণা হওয়ার আগে বিষয়টি সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন তিনি।

বিসিবি সভাপতি এবার নিশ্চিত করলেন, সাকিবের ছুটি মঞ্জুর হয়েছে। নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন না দেশসেরা অলরাউন্ডার।

মিরপুরে দুপুরে বাংলাদেশ-পাকিস্তানের চলমান ঢাকা টেস্টের তৃতীয়দিন পুরোপুরি বাতিল হওয়ার ঘোষণা আসার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পাপন। সাংবাদিকদের করা সাকিবের ছুটি মঞ্জুর হয়েছে কিনা সেই প্রশ্নের জবাবে ‘অবশ্যই’ বলে জানান তিনি।

নিউজিল্যান্ড সফর থেকে ছুটি এবং প্রায় ৩৫ বছর বয়সে পা দিতে যাওয়া সাকিবকে বিশ্রাম দিয়ে খেলানোর যে প্রশ্ন সাংবাদিকরা রাখেন তার উত্তরে বিসিবি সভাপতি বলেন, ‘বিশ্রাম তো দিতেই হবে। সে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হোক বা না হোক। তবে ওর (সাকিব) ব্যাপারটা একটু ভিন্ন। ও তো আর ইনজুরিতে না বা বিশ্রাম চায়নি। বিরতি চেয়েছে। পারিবারিক কারণে সে ছুটি চেয়েছে।’

তিনি আরও বলেন, ‘নিঃসন্দেহে সে আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তাতে কোনো সন্দেহ নেই। তবে আমরা এই জিনিসটা আগে থেকে বলে আসছি আপনাদের, কেউ যদি ছুটি বা বিরতি চায় তবে আমাদের কোনো আপত্তি নেই। অবশ্য তা অফিশিয়ালি হতে হবে। হঠাৎ করে একটা সিরিজের আগমুহূর্তে হলে আমাদের জন্য সমস্যা। কাজেই জানুয়ারি থেকে আমরা যা করতে যাচ্ছি, কারও যদি বিরতি বা বিশ্রাম লাগে তাহলে আমাদের যেন তা আগে থেকে জানানো হয়। তাহলে আমরা পরবর্তী খেলোয়াড়দের প্রস্তুত করতে পারব।’

পাকিস্তান সিরিজ শেষে ৯ ডিসেম্বর নিউজিল্যান্ডের বিমান ধরবে টাইগাররা। সেখানে গিয়ে কোয়ারেন্টাইন করতে হবে। নতুন বছরের প্রথম দিনই নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠের লড়াই শুরু হবে বাংলাদেশ দলের। দ্বিতীয় টেস্ট শুরু হবে ৯ জানুয়ারি থেকে।

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর