ফেসবুকে ‘আরসিবি’ পেজ থেকে বিএনপির বিরুদ্ধে অপপ্রচার হচ্ছে : রিজভী

ফেসবুকে ‘আরসিবি’ পেজ থেকে বিএনপির বিরুদ্ধে অপপ্রচার হচ্ছে : রিজভী

নিজস্ব প্রতিবেদক : রিসার্চ সেন্টার-বিএনপি (আরসিবি) নামে ভুয়া ফেসবুক পেজ থেকে বিএনপির বিরুদ্ধে মিথ্যা ও বিভ্রান্তিমূলক অপপ্রচার চালানো হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন রিজভী।

তিনি বলেন, ‘বিএনপি’র বিরুদ্ধে মিথ্যা ও বিভ্রান্তিমূলক অপপ্রচার চালানো হচ্ছে রিসার্চ সেন্টার-বিএনপি (আরসিবি) নামে ভুয়া ফেসবুক পেজ থেকে। বিএনপির বিরুদ্ধে অপপ্রচার ও কুৎসা রটানোর জন্য বিভিন্ন নামে “ফেক ফেসবুক” পেজ খুলে তাতে বিএনপি এবং এর নেতৃবৃন্দ সম্পর্কে মিথ্যা তথ্য দেয়া হচ্ছে। এমনকি টাকা দিয়ে “স্পন্সর” করে সেই ভুয়া পেজগুলো “প্রমোট” করা হচ্ছে। এমন একটি পেজ হলো ‘রিসার্চ সেন্টার-বিএনপি (আরসিবি)’। সুতরাং এতে প্রমাণিত হয়-ক্ষমতাসীন গোষ্ঠীর মদদেই বিএনপি ও এর শীর্ষ নেতৃবৃন্দের বিরুদ্ধে ধারাবাহিক মিথ্যা-হাইপার-প্রোপাগান্ডার অংশ হিসেবেই “রিসার্চ সেন্টার-বিএনপি (আরসিবি)” নামে এই ভুয়া পেজ থেকে ভিত্তিহীন, বানোয়াট, কুৎসিত তথ্য ও বক্তব্য প্রচার করা হচ্ছে।’ দেশবাসীসহ দলের সব পর্যায়ের নেতাকর্মীকে আরসিবিসহ এ ধরনের ফেসবুক পেজের অপপ্রচার সম্পর্কে সতর্ক থাকতে অনুরোধ করেন রিজভী।

বিএনআরসি নামে বিএনপির একটি রিসার্চ ও কমিউনিকেশন সেন্টার রয়েছে যা ইতিপূর্বে বেশ কয়েকবার গণমাধ্যমের মাধ্যমে জনগণকে অবহিত করা হয়েছে বলে জানান রিজভী। তিনি বলেন, দলের রাজনৈতিক কর্মকাণ্ডকে গবেষণা, তথ্যপ্রযুক্তি নির্ভর ও অধিকতর শক্তিশালী করার লক্ষ্যে ২০১৬ সালের ১৯ মার্চ অনুষ্ঠিত বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিল দলের একটি রিসার্চ ও কমিউনিকেশন প্রতিষ্ঠান স্থাপনের সিদ্ধান্ত গ্রহণ করে। সংশোধিত দলীয় গঠনতন্ত্র অনুসারে চেয়ারপারসনের প্রত্যক্ষ তদারকিতে ওই বছর ১ এপ্রিল বিএনআরসি নামে দলের এই রিসার্চ ও কমিউনিকেশন কেন্দ্রটি স্থাপন করা হয়।

More News...

আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী

খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়তে পারে আরও ৬ মাস, যেতে পারবেন না বিদেশে