সৌদি আরবে অমিক্রনে আক্রান্ত রোগী

সৌদি আরবে অমিক্রনে আক্রান্ত রোগী

অনলাইন ডেস্ক : সৌদি আরবে করোনাভাইরাসের নতুন ধরন অমিক্রনে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। রাষ্ট্রীয় বার্তাসংস্থা এসপিএ আজ বুধবার এই তথ্য জানিয়েছে।

এদিকে বার্তাসংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, ওই ব্যক্তিকে আইসোলেশনে রাখা হয়েছে। এ ছাড়া ওই ব্যক্তির সংস্পর্শে এসেছে এমন ব্যক্তিদেরও আইসোলেশনে রাখা হয়েছে। সৌদি আরবে প্রবেশের মাধ্যমে করোনার অমিক্রন ধরন মধ্যপ্রাচ্যে প্রবেশ করল।

সৌদি আরবে স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, অমিক্রনে আক্রান্ত ওই ব্যক্তি সৌদি আরবের নাগরিক। তবে ওই ব্যক্তি আফ্রিকার কোন দেশ থেকে সেখানে গিয়েছেন, তা জানায়নি স্বাস্থ্য মন্ত্রণালয়।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা অমিক্রন নিয়ে গত সোমবার একটি সতর্কবার্তা দিয়েছে। সংস্থাটি করোনাভাইরাসের নতুন ধরন অমিক্রন নিয়ে ইতিমধ্যেই উদ্বেগ প্রকাশ করেছে।

বিজ্ঞানীরাও এই ধরন নিয়ে উদ্বিগ্ন। বিজ্ঞানীরা বলছেন, করোনাভাইরাস ব্যাপকভাবে রূপান্তরিত হয়ে নতুন এই রূপ পেয়েছে। যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, এক বিজ্ঞানী করোনার নতুন এই ধরনকে ‘ভয়ঙ্কর’ বলে আখ্যা দিয়েছেন। আরেক বিজ্ঞানী বলেছেন, এতটা ভয়ঙ্কর ধরন তারা দেখেননি।

More News...

ওবায়দুল কাদেরের মস্তিষ্ক অলস-হৃদয় দুর্বল : রিজভী

ট্রেনে ঢাকায় ফিরছেন অনেকে, স্টেশনে ভিড়